Royal Enfield-কে মাত দিতে Keeway ভারতে নতুন বাইক লঞ্চ করল, দাম-ফিচার জেনে নিন

Keeway SR250 Launched in India

ভারতের সদ্য লঞ্চ হওয়া রোডস্টার গোত্রের Royal Enfield Hunter 350-এর ক্রেতা মহলে জনপ্রিয়তা দেখে ঈর্ষান্বিত বহু সংস্থাই। যার মধ্যে একটি হল হাঙ্গেরির বিখ্যাত টু-হুইলার কোম্পানি কিওয়ে (Keeway)। হান্টার ৩৫০-এর সাথে টক্কর নিতে সংস্থাটি আজ অটো এক্সপো ২০২৩-এর মঞ্চে লঞ্চ করল তাদের বহু আকাঙ্ক্ষিত বাইক SR250। যার মূল্য ১.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

দিন দিন এদেশে নিও-ক্লাসিক মোটরসাইকেল সেগমেন্টে চাহিদা যে হারে বৃদ্ধি পাচ্ছে, তা মেটাতেই কার্যত বিভিন্ন সংস্থা এই জাতীয় টু-হুইলার হাজির করছে। Keeway SR250 ডিজাইনের দিক থেকে এদেশে ইতিমধ্যেই উপলব্ধ SR125-এর সাথে সাদৃশ্য রয়েছে। ক্লাসিক স্টাইল সুস্পষ্ট করতে স্ক্র্যাম্বলার বাইকটি মাল্টিস্পোক হুইল সহ এসেছে।

এছাড়া কিওয়ে এসআর২৫০-এর ফিচারের তালিকায় একটি রাউন্ড সিঙ্গেল পড ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি এবং এলইডি লাইটিং প্যাকেজের দেখা মিলেছে। আবার বাইকটিতে দেওয়া হয়েছে ব্লক প্যাটার্ন টায়ার, চপ্ড ফেন্ডার, ফ্রন্ট ফর্ক গেইটার, সার্কুলার ইন্সট্রুমেন্ট কনসোল এবং রিব্ড প্যাটার্ন সিট।

চালিকাশক্তি জোগাতে ক্লাসিক স্টাইলের মোটরসাইকেলটিতে দেওয়া হয়েছে একটি ২৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। কম অথবা মাঝারি – উভয় রেঞ্জে এটি বেশি টর্ক দেবে। ইঞ্জিনটির আউটপুট ৭,৫০০ আরপিএমে ১৫.৮ বিএইচপি ও ৬,৫০০ আরপিএমে ১৬ এনএম। Hunter 350 ছাড়াও Keeway SR250-এর প্রতিদ্বন্দ্বীদের তালিকায় উপস্থিত TVS Ronin এবং Kawasaki W175।