Royal Enfield দুই নতুন 350cc বাইক বাজারে আনছে, জেনে নিন তাদের নাম ও ফিচার

Royal Enfield Plans Launch 2 New 350cc Bike

ভারতে সদ্য শেষ হওয়া ‘রাইডার ম্যানিয়া’-তে ফ্ল্যাগশিপ ক্রুজার মোটরসাইকেল Super Meteor 650-এর প্রদর্শন করেছিল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। ২০২৩-এর জানুয়ারিতেই বাজারে পা রাখবে এটি। এদিকে সূত্র মারফত জানা গিয়েছে বর্তমানে Classic 350-র নির্মাতা ৪৫০ সিসি ও ৬৫০ সিসির মোট পাঁচটি মডেলের উপর কাজ করছে। ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও এগুলির আবির্ভাব ঘটবে। আবার সংস্থাটি বর্তমানে ৩৫০ সিসির দুটি মোটরবাইক তৈরিতেও হাত লাগিয়েছে বলে জানা গেছে।

সম্প্রতি রয়্যাল এনফিল্ড তাদের অন্যতম সস্তার রোডস্টার বাইক Hunter 350 বাজারে হাজির করেছে। লঞ্চের পর বাইকটির জনপ্রিয়তা খোদ সংস্থাকেও তাজ্জব করেছে। এটি তাদের নতুন “J” প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে। যা প্রথম নতুন Meteor 350-তে ব্যবহার করা হয়েছিল। আবার বেস্ট সেলিং মোটরসাইকেল ক্লাসিক ৩৫০-তেও এই একই আর্কিটেকচারের উপর নির্ভর করে তৈরি হয়েছে। এবারে সংস্থা সংশ্লিষ্ট সেগমেন্টে আরও দুটি নতুন মোটরসাইকেল আনার জন্য কোমর বেঁধেছে।

বেশ কিছুদিন হল রয়্যাল এনফিল্ড এদেশের রাস্তায় নতুন ভার্সন Bullet 350 এর টেস্টিং করছে। এমনকি স্পট হওয়া বাইকটি উৎপাদনের জন্য চূড়ান্ত মডেল বলেই মনে করা হচ্ছে। যার ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। এর পাশাপাশি সংস্থাটি আরও একটি নতুন ৩৫০ সিসি ববার বাইকের উপর কাজ করছে। যা ক্লাসিকের নতুন ভ্যারিয়েন্ট হিসাবে লঞ্চ হবে। এটি বাজারে Jawa Perak ও Jawa 42 Bobber-এর সাথে সম্মুখ সমরে নামবে।

বুলেটের আদি ঘরানা তার নতুন সংস্করণেও বজায় রাখা হবে। রেট্রো স্টাইলের ফুটিয়ে তুলতে এর হেডল্যাম্প, রিয়ার ভিউ মিরর এবং টেল লাইটে দেওয়া হতে পারে ক্রোম ফিনিশিং। কোমরের আরামের জন্য একটি সিঙ্গেল পিস সিট, একটি টিয়ার ড্রপ ফুয়েল ট্যাঙ্ক, ফ্ল্যাট হ্যান্ডেলবার, ওয়্যার স্পোক হুইল এবং সিঙ্গেল সাইডেড এগজস্ট ক্যানিস্টার চোখে পড়তে পারে।

এদিকে ববার মডেলটিতে ক্যান্টিলিভার রাইডারের সিট সহ একটি সিঙ্গেল সিট লেআউট, উঁচু হ্যান্ডেলবার, ওয়্যার স্পোক হুইল, দীর্ঘ এগজস্ট পাইপ এবং ছোট হেডলাইট নজরে পড়বে। এর টেললাইটের ডিজাইন ভিন্ন হবে। ৩৫০ সিসির বুলেট এবং ববার বাইকে ৩৪৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন দেওয়া হবে। ৫-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন থেকে ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। যা মিটিওর ৩৫০-তেও রয়েছে।