Royal Enfield বলে মনে হবে না, এমনই মডার্ন বাইক আনছে সংস্থা, লঞ্চের আগে পর্দাফাঁস

Royal Enfield Scram 450 spied testing images surfaced

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে বেশকিছু প্রকল্পের কাজে ব্যস্ত রয়েছে। বিভিন্ন সেগমেন্টে মোটরসাইকেল লঞ্চের জন্য কোমর বেঁধেছে সংস্থাটি। তার মধ্যেই একটি হল Royal Enfield Scram 450। এবারে ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেলটির বিদেশের রাস্তায় টেস্টিং চলাকালীন দর্শন পাওয়া গেল। সাথে বাইকটির পরিষ্কার ছবি ফাঁস হয়েছে অনলাইনে। যার সাথে সংস্থার এগজিস্টিং কোনও মডেলের মিল নেই বললেই চলে। নকশা খুব আধুনিক।

পারফরম্যান্সের কথা বললে, Royal Enfield Scram 450-এ দেওয়া হযবে একটি ৪৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফোর-ভি ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন। একটি নতুন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে এটি। যদিও এর নির্মাণের কাজ এখনও চলছে। আসন্ন মডেলটি সবদিক থেকে একটি আদর্শ স্ক্র্যাম্বলার দর্শনের সাথে আসবে।

স্পাই ছবিতে দেখা গেছে রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪৫০-এ রাইডার এবং পিলিয়নের জন্য আছে একটি সিঙ্গেল পিস সিট, একটি লাগেজ র‍্যাক, ব্ল্যাক কেসিং সহ গোলাকৃতি এলইডি হেডল্যাম্প, চওড়া হ্যান্ডেলবার, সার্কুলার রিয়ার ভিউ মিরর, সাইড মাউন্টেড আপসোয়েপ্ট এগজস্ট সিস্টেম, মাল্টি স্পোক ব্ল্যাক অ্যালয় হুইল, একটি স্লিম ফুয়েল ট্যাঙ্ক সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

নতুন বাইকের চ্যাসিসটি হালকা অথচ শক্তিশালী হবে বলে আশা করা হচ্ছে। টিউবুলার স্টিল ব্রিজ ফ্রেমের সাথে থাকতে পারে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং অফসেট রিয়ার মনোশক সাসপেনশন। এর ওজন ২০০ কেজি এবং ১৭ ইঞ্চি হুইল সহ আসতে পারে বলে অনুমান করা হচ্ছে।

অন্যান্য হাইলাইটের মধ্যে Royal Enfield Scram 450-তে এলইডি টার্ন সিগনাল, এলইডি টেল ল্যাম্প, ডুয়েল চ্যানেল এবিএস সহ দু’চাকায় ডিস্ক ব্রেকের দেখা মিলবে। এটি ২০২৪-এর প্রথমার্ধে বাইকটি বাজারে পা রাখতে পারে এবং এর দাম ২.৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হবে বলে আশা করা যায়।