Homeঅটোকারবাইক ও স্কুটারRoyal Enfield এর সবচেয়ে রয়্যাল বাইক 16 জানুয়ারি ভারতে লঞ্চ হচ্ছে, দাম জেনে নিন

Royal Enfield এর সবচেয়ে রয়্যাল বাইক 16 জানুয়ারি ভারতে লঞ্চ হচ্ছে, দাম জেনে নিন

গত বছর ইতালির মিলানে মোটরসাইকেল শো-তে আত্মপ্রকাশ করেছিল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর অনন্য উদ্ভাবন Super Meteor 650। আবার এদেশের রাইডার ম্যানিয়া-তেও সংস্থার ফ্ল্যাগশিপ ক্রুজার মোটরসাইকেলটি সকলের সামনে নিজেকে জাহির করেছিল। এবারে বাইকটি লঞ্চের দিনক্ষণ ঘোষণা হল। আগামী ১৬ জানুয়ারি ভারতের বাজারে বিজয়যাত্রা শুরু করবে বাইকটি। ওইদিনই Royal Enfield Super Meteor 650-এর দামও ঘোষণা করা হবে।

Royal Enfield Super Meteor 650 ইঞ্জিন এবং গিয়ারবক্স

চালককে বাধাহীন যাত্রার অভিজ্ঞতা দিতে Super Meteor 650-তে দেওয়া হয়েছে একটি ৬৪৮ সিসি প্যারালাল টুইন, এয়ার ও অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। মিলের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স। এই একই মোটর Interceptor 650 ও Continental GT 650-তেও উপস্থিত। তবে সুপার মিটিওর-এর সাথে খাপ খাওয়াতে এটি সামান্য টিউনিং করা হয়েছে।

Royal Enfield Super Meteor 650 হার্ডওয়্যার ও ফিচার্স

রয়্যাল এনফিল্ড সুপার মিটিওর ৬৫০ ক্রুজারে ৪৩ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক ও মনোশক অ্যাবজর্ভার অফার করা হচ্ছে। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে ক্রুজার মোটরসাইকেলটির উভয় চাকায় ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক থাকছে। ফিচারের মধ্যে বাইকটিতে একটি টুইন পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ট্রিপার নেভিগেশন সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য বর্তমান।

Royal Enfield Super Meteor 650 সম্ভাব্য দাম এবং প্রতিপক্ষ

রয়্যাল এনফিল্ড সুপার মিটিওর ৬৫০ এর দাম ৩.৫০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। অর্থাৎ এটিই তাদের সবচেয়ে দামী মডেল হতে চলেছে। লঞ্চের পর এটি সংস্থার ফ্ল্যাগশিপ মোটরসাইকেলের জায়গা দখল করবে। এদেশে এখনও পর্যন্ত বাইকটির প্রতিপক্ষ নেই বললেই চলে।

আরও পড়ুন