বাইক ও স্কুটার

আজ Royal Enfield Super Meteor 650-র লঞ্চ, লাইভ অনুষ্ঠান দেখুন এখানে ক্লিক করে

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। আজ Royal Enfield তাদের সবচেয়ে প্রিমিয়াম ক্রুজার মোটরসাইকেল Super Meteor 650 এর দাম ঘোষণা করবে। গত বছর নভেম্বরে ইতালিতে মিলান মোটরসাইকেল শো-তে আত্মপ্রকাশ করে এটি। আবার ডিসেম্বরে ভারতে রাইডার ম্যানিয়া ইভেন্টে উন্মোচিত হয়েছিল বাইকটি। এবার পালা আনুষ্ঠানিক ভাবে লঞ্চের।

Royal Enfield Super Meteor 650 এর লাইভ লঞ্চ দেখুন

নতুন রয়্যাল এনফিল্ড সুপার মিটিওর ৬৫০ আজ সন্ধ্যা ৭.৩০ মিনিটে লঞ্চ হতে চলেছে। লঞ্চ ইভেন্টের লাইভ স্ট্রিমিং সরাসরি সংস্থার ইউটিউব চ্যানেলে সম্প্রচার করা হবে। রয়্যাল এনফিল্ডপ্রেমী এবং অন্যান্য আগ্রহীরা এখানে ক্লিক করে রিমাইন্ডার সেট করে রাখতে পারবেন। বাইকটির স্পেসিফিকেশন, ফিচার সম্পর্কে সমস্ত তথ্য ইতিমধ্যেই প্রকাশ হয়েছে। বাকি শুধু দাম ঘোষণা।

সুপার মিটিওর ছুটবে ৬৪৮ সিসি এয়ার-অয়েল কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিনে। যা ইন্টারসেপ্টর এবং কন্টিনেন্টাল জিটি ৬৫০ বাইকেও উপস্থিত। এটি থেকে ৭,২৫০ আরপিএম গতিতে ৪৭ বিএইচপি ক্ষমতা এবং ৫,৬৫০ আরপিএম গতিতে ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে যুক্ত সিক্স স্পিড গিয়ারবক্স। এটি সংস্থার সর্বাধিক ভারী (ওজন ২৪১ কেজি) মোটরসাইকেল হতে চলেছে। যার। রয়্যাল এনফিল্ডের প্রথম বাইক হিসাবে এটি পেয়েছে ইউএসডি সাসপেনশন।

রয়্যাল এনফিল্ড নিশ্চিত করেছে, সুপার মিটিওর ৬৫০-এর স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটি দুটি কালার থিমে বাজারে আসবে – অ্যাস্ট্রাল (ব্লু, ব্ল্যাক ও গ্রীন) এবং ইন্টারস্টেলার (গ্রে ও গ্রীন)। আর ক্রুজারটির ট্যুরার ভার্সন সেলেস্টিয়াল (ব্লু এবং রেড) পেইন্ট স্কিমে উপলব্ধ হবে। দাম শুরু হতে পারে সাড়ে তিন লাখ টাকা থেকে। অর্থাৎ সুপার মিটিওর হবে সংস্থার সবচেয়ে দামী বাইক।

Back to top button