Royal Enfield এর নতুন বাইক Super Meteor 650 কিনুন 40,000 টাকায়, কীভাবে জেনে নিন

Buy Royal Enfield Super Meteor 650 for Rs 40000

ভারতে সদ্য লঞ্চ হয়েছে Royal Enfield Super Meteor 650। সংস্থার ফ্ল্যাগশিপ ক্রুজার মোটরসাইকেল হিসেবে এসেছে এটি। দাম ৩.৪৯ লক্ষ টাকা থেকে শুরু হয়ে ৩.৭৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। Interceptor 650 ও Continental GT 650-এর পর ৬৫০ সিসি প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসা এটি চেন্নাইয়ের সংস্থাটির তৃতীয় মডেল। এখন বিষয় হচ্ছে, প্রিমিয়াম বাইক হওয়ার কারণে অনেকেরই নগদ অর্থে কেনার ইচ্ছে থাকলেও, সাধ্যে কুলিয়ে উঠছে না। তাই যদি মোটরবাইকটি মাসিক কিস্তিতে কেনার ইচ্ছে জেগে থাকে, তবে এই প্রতিবেদনটি আপনার জন্য।

প্রথমে জানাই বাইকটি তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে – Astral, Interstellar এবং Celestial। অন-রোডে এদের মূল্য যথাক্রমে ৪ লক্ষ টাকা, ৪.১৭ লক্ষ টাকা ও ৪.৩৩ লক্ষ টাকা। আবার লোনে কেনার ক্ষেত্রে বিভিন্ন ব্যাঙ্কের সুদের হার ভিন্ন হয়ে থাকে। আবার লোন পরিশোধের সময়সীমা ক্রেতারা নিজের ইচ্ছে মতন বেছে নিতে পারেন।

তবে এখানে সুদের হার ১০ শতাংশ এবং পরিশোধের সময়সীমা ৩ বছর ধরে সম্ভাব্য মাসিক কিস্তির পরিমাণ সম্পর্কে আলোচনা করা হল। সুপার মিটিওর ৬৫০ অ্যাস্ট্রাল কেনার ক্ষেত্রে যদি এককালীন ৪০,০০০ টাকা দিয়ে থাকেন, তবে প্রতি মাসে ১১,৬২০ টাকা মাসিক কিস্তির জন্য খরচ করতে হবে।

এদিকে, বাইকটির ইন্টারস্টিলার ট্রিমের জন্য যদি ৪২,০০০ টাকা ডাউনপেমেন্ট করা হয়, তবে ইএমআই-এর পরিমাণ দাঁড়াবে ১২,০৮৬ টাকা। সবশেষে, সেলেস্টিয়াল মডেলটি বাড়ি নিয়ে আসতে হলে যদি ৪৩,০০০ টাকা ডাউনপেমেন্ট করা হয়, সেক্ষেত্রে মাসিক কিস্তি হিসেবে ১২,৫৮৪ টাকা গুণতে হবে।