লঞ্চের আগেই ফাঁস Royal Enfield এর নতুন বাইকের ছবি, কেমন হবে ফিচার, দেখুন এক ক্লিকে

Royal Enfield Super Meteor 650 Spied in Production

রেট্রো বাইক তৈরিতে সিদ্ধহস্ত সংস্থা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) যে বর্তমানে বেশ কয়েকটি ৬৫০ সিসি মোটরসাইকেলের উপর কাজ করছে, সে ব্যাপারে ইতিমধ্যেই নানা তথ্য ফাঁস হয়েছে। এর মধ্যে রয়েছে একটি ক্রুজার, একটি স্ক্র্যাম্বলার ও একটি ক্লাসিক মডেল। আগামী এক বছরের মধ্যে যেগুলি একে একে ভারতীয় বাজারে পা রাখবে। তবে তার মধ্যে সবার আগে Royal Enfield Super Meteor 650-এর আবির্ভাব ঘটবে বলেই ইঙ্গিত মিলেছে। আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশের আগেই গণ উৎপাদনের জন্য প্রস্তুত মডেলটির ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে।

আশা করা হচ্ছে, Super Meteor 650 এ বছর EICMA অথবা রয়্যাল এনফিল্ডের রাইডার ম্যানিয়া-তে প্রর্দশিত হতে পারে। এটি একাধিক ভ্যারিয়েন্টে আসতে পারে। এর আগের স্পট হওয়া ছবি বাইকটির একাধিক অংশে কালো রঙের সরঞ্জাম দেখা গিয়েছিল, যদিও এবারের টেস্ট মিউলে সিলভার ফিনিশিং অ্যালয় কম্পোনেন্ট এবং একাধিক জায়গায় ক্রোম ফিনিশিং নজরে পড়েছে। অনুমান করা হচ্ছে, এটি লাইনআপের টপ-এন্ড ভ্যারিয়েন্ট।

নতুন Super Meteor 650-এ হেডল্যাম্প রিম, হেডলাইট ব্র্যাকেট, হ্যান্ডেলবার রাইজার, এবং সিলভার অ্যালয় ফিনিশিং হ্যান্ড লিভার রয়েছে। SG650 কনসেপ্ট মডেলের ন্যায় বাইকটির ফ্রন্ট মাডগার্ডে ঘোড়ার খুরের ন্যায় একটি মাউন্ট নজরে পড়েছে। এটিও সিলভার ফিনিশড। নন-অ্যাডজাস্টেবল হ্যান্ডেল লিভারের সাথে সুইচ এবং ফ্রন্ট ব্রেক মাস্টার সিলিন্ডার Meteor 350-এর থেকে ধার করা হয়েছে।

আবার গোলাকৃতি রিয়ার ভিউ মিরর, এগজস্ট সিস্টেম এবং থ্রটেল বডি কভারে ক্রোম ট্রিটমেন্ট দেওয়া হয়েছে। Super Meteor 650-এর সামনে ১০০ সেকশন CEAT Zoom Cruz টায়ার লক্ষ্য করা গেছে। এতে ট্রিপার নেভিগেশন পড বিকল্প অ্যাক্সেসরিজ হিসাবে অফার করা হতে পারে। এছাড়া এতে আছে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল চ্যানেল এবিএস। মাডগার্ড এবং সাইড প্যানেল ব্ল্যাক মেটেরিয়াল দ্বারা আবৃত। আবার হেডল্যাম্পটি এলইডি ইউনিট।

Royal Enfield 650 Twins-এর ইঞ্জিন এবং প্ল্যাটফর্ম RE Super Meteor 650-এ শেয়ার করা হয়েছে। এতে দেওয়া হবে একটি ৬৪৮ সিসি প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৪৭ পিএস শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে স্লিপার এবং অ্যাসিস্ট ক্লাচ সহ ছয় গতির গিয়ারবক্স।