Suzuki Hayabusa: কালোর সাথে সোনালী রঙের দুর্ধর্ষ মেলবন্ধন, সুজুকির গতিদানব নতুন এডিশনে বাজারে এল

Suzuki Hayabusa Bol d'Or Edition Motorcycle Launched

জাপানি বহুজাতিক টু-হুইলার ব্র্যান্ড সুজুকি (Suzuki) ফ্রান্সে তাদের Hayabusa সুপারবাইকের নতুন Bol d’Or এডিশনের উপর থেকে পর্দা সরালো। দানবাকৃতি লিমিটেড এডিশনের বাইকটির মাত্র ১০০ ইউনিট বাজারে আনবে সংস্থা। নতুন ভ্যারিয়েন্টটির ডিজাইন, পেইন্ট স্কিম ও কারিগরিতে বেশকিছু পরিবর্তন ঘটানো হয়েছে। এতে রয়েছে একটি ১,৩৪০ সিসি লিকুইড কুল্ড, ইন-লাইন ফোর-সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৯০ এইচপি শক্তি উৎপাদিত হবে।

আসলে ফ্রান্সে ‘Bol d’Or 24-hour’ রেসিং ইভেন্টের ১০০তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে Suzuki Hayabusa-র লিমিটেড এডিশন মডেল নিয় এসেছে সংস্থা। বলাই বাহুল্য যে Bol d’Or মডেলটি স্ট্যান্ডার্ড ভার্সনের চেয়ে বেশি প্রিমিয়াম হবে। ইতিমধ্যেই এর বুকিং শুরু হয়ে গিয়েছে।

Suzuki Hayabusa Bol d’Or ডিজাইন

Suzuki Hayabusa-র নতুন ভার্সনের বাইকটিতে রয়েছে একটি বৃহৎ উইন্ডস্ক্রিন, একটি ফ্ল্যাটার সিট, অ্যাক্রোপোভিক এগজস্ট এবং ছোট ‌টেইল। এটি ডুয়েল টোন ব্ল্যাক এবং গোল্ড পেইন্ট ওয়ার্ক সহ বেছে নেওয়া যাবে। এছাড়া রয়েছে অল এলইডি লাইটিং সেটআপ, একটি টিএফটি এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এবং ব্রিজস্টোন টায়ারের সেভেন স্পোক হুইল।

Suzuki Hayabusa Bol d’Or ইঞ্জিন

Bol d’Or রয়েছে একটি ১,৩৪০ সিসি অত্যাধিক শক্তিশালী লিকুইড কুল্ড, ইন-লাইন ফোর-সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ১৯০ এইচপি শক্তি এবং ১৫০ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ার বক্স।

Suzuki Hayabusa Bol d’Or সুরক্ষা

সুরক্ষাজনিত ফিচারের মধ্যে Suzuki Hayabusa Bol d’Or-তে উপস্থিত দু’চাকায় ডিস্ক ব্রেক, ট্রাকশন কন্ট্রোল, লঞ্চ কন্ট্রোল, অ্যান্টি-লিফট কন্ট্রোল, এবং উন্নত হ্যান্ডলিংয়ের জন্য রাইডিং মোড। এছাড়া সাসপেনশন সামলাতে সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে মোনোশক ইউনিট দেওয়া হয়েছে।

Suzuki Hayabusa Bol d’Or দাম

ফ্রান্সে Suzuki Hayabusa Bol d’Or-এর দাম ২৭,৪৯৯ ইউরো আর্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় ২২.৬ লক্ষ টাকা। মূল্য শুনে হয়তো অনেকেরই চক্ষু চড়কগাছ হতে পারে। বাইকটি সহজে পার্ক করানোর জন্য গ্রাহকদের একটি বিনামূল্যে রাগ দেওয়া হবে। ভারতে এখন হায়াবুসা পাওয়া গেলেও, নতুন মডেলটি লঞ্চের সম্ভাবনা খুব কম।