ভারতে এসেছিল গত এপ্রিলে, জনপ্রিয়তা লাভ করা সেই বাইক এবার ফিলিপিন্সে লঞ্চ করল Suzuki

Suzuki V-Strom SX 250 Adventure Motorcycle launched in Philippines

Suzuki তাদের ছোট আকারের অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরসাইকেল V-Strom SX 250 ফিলিপিন্সের বাজারে লঞ্চ করল। ভারতের বাজারে এর নতুন মডেলটি গত এপ্রিলে হাজির করেছিল সংস্থা। এদিকে ফিলিপিন্সের ক্রেতাদের জন্য বাইকটির বুকিং গ্রহণ শুরু করেছে সুজুকি। আশা করা হচ্ছে ২০২৩ এর প্রথম ত্রৈমাসিক থেকেই Suzuki V-Strom SX 250-এর ডেলিভারি দেওয়া শুরু হবে।

V-Strom SX 250-এর ভারতীয় মডেলটিই সে দেশে হাজির করা হয়েছে। এতে রয়েছে একটি ২৪৯ সিসি, অয়েল-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যার পারফরম্যান্স সত্যিই অসাধারণ। এটি থেকে ২৬.১ বিএইচপি শক্তি এবং ২২.২ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে Suzuki V-Strom SX 250-তে উপস্থিত ১৯-১৭ ইঞ্চি অ্যালয় হুইল যার সাথে সংযুক্ত টেলিস্কোপিক ফর্ক এবং মোনোশক। আবার ব্রেকিং সামলাতে দু’চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এর ডিজাইন V-Strom 650 XT এবং V-Strom 1000-এর থেকে অনুপ্রাণিত হয়ে করা হয়েছে।

দীর্ঘ ডান্স এবং স্লিম মিড-সেকশনের কারণে চালকের পা রাখার ব্যবস্থাটি আরামদায়ক করেছে। এছাড়া একাধিক অ্যাডভেঞ্চার কেন্দ্রিক ফিচার আছে। যেমন নাকেল গার্ড, লম্বা উইন্ডস্ক্রিন, একটি রিয়ার লাগেজ র‍্যাক। Suzuki V-Strom SX 250-এর সামনে এলসিডি ড্যাশ, ব্লুটুথ কানেক্টিভিটি, এলইডি হেড ও টেল ল্যাম্প এবং ইউএসবি চার্জার উপস্থিত। ভারতে বাইকটির মূল্য ২.১২ লক্ষ টাকা (এক্স-শোরুম) এবং প্রতিপক্ষ হিসেবে রয়েছে KTM 250 Adventure।