TVS Apache ওজন ঝড়িয়ে নতুন রূপে বাজারে এল, বিশ্বমানের ফিচার্স ছাড়াও প্রচুর চমক

TVS Apache RTR 160 4V Special Edition Launched in India

টিভিএস (TVS) নিঃশব্দে ভারতের বাজারে তাদের জনপ্রিয় রেসিং বাইক Apache RTR 160 4V-এর স্পেশাল এডিশন মডেল লঞ্চ করল। এর দাম রাখা হয়েছে ১,৩০,০৯০ টাকা (এক্স-শোরুম)। বর্তমানে সংস্থার সমস্ত স্বীকৃত ডিলারশিপ থেকে এটি কেনা যাচ্ছে। Apache RTR 160 4V-এর স্ট্যান্ডার্ড মডেলের তুলমায় স্পেশাল এডিশনটিতে একগুচ্ছ নতুন আপডেট দেওয়া হয়েছে। যার মধ্যে মেকানিক্যাল ও কসমেটিক উভয় আপগ্রেড বর্তমান। সেগমেন্টের প্রথম মডেল হিসাবে বেশ কিছু নয়া বৈশিষ্ট্য পেয়েছে বাইকটি।
TVS Apache RTR 160 4V Special Edition ম্যাট ব্ল্যাক স্পেশাল এডিশন পেইন্ট স্কিম এবং পার্ল হোয়াইট কালার অপশনে উপলব্ধ হবে।

ডিজাইনে আপডেটের প্রসঙ্গে বললে স্পেশাল এডিশন Apache RTR 160 4V-এর অ্যালয় হুইলে লাল এবং কালো রঙ করা হয়েছে। সিটে ব্ল্যাক এবং রেড কালারের ফিনিশিং নজরে পড়বে। নতুন প্যাটার্নের বাইকটি সেগমেন্টের প্রথম বৈশিষ্ট্য হিসেবে অ্যাডজাস্টেবল ব্রেক এবং ক্লাচ লিভার সহ হাজির হয়েছে। কারিগরি ক্ষেত্রে পরিবর্তন বলতে এতে নতুন এগজস্ট সিস্টেম যুক্ত করা হয়েছে, টিভিএস যার নামকরণ করেছে ‘বুলপাপ এগজস্ট’। এটি আরও সুন্দর শব্দ উৎপন্ন করবে বলে সংস্থার দাবি।

স্পেশাল এডিশনের অ্যপাচি আরটিআর ১৬০ ৪ভি তার স্ট্যান্ডার্ড মডেলের চাইতে এক কেজি ওজন ঝরিয়েছে। এতে উপস্থিত ১৫৯.৭ সিসি, অয়েল কুল্ড, SOHC, ফুয়েল ইনজেকশন ইঞ্জিন থেকে ৯,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৭.৩০ বিএইচপি শক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১৪.৭৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স।

TVS Apache RTR 160 4V স্পেশাল এডিশন আরবান, স্পোর্টস এবং রেইন – এই তিনটি রাইডিং মোড সহ হাজির হয়েছে। আরবান এবং রেইন মোডে সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১০৩ কিমি। যেখানে স্পোর্ট মোডে ১১৪ কিমি/ঘন্টার টপ স্পিড তুলতে সক্ষম। SmartXonnect সহ ব্লুটুথ কানেক্টিভিটি অফার করা হয়েছে এতে। আবার ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে গিয়ার শিফট ইন্ডিকেটর সহ বিভিন্ন তথ্য ভেসে উঠবে।

বাইকটি এলইডি হেডল্যাম্প এখন নতুন এলইডি ডে টাইম রানিং ল্যাম্প দিয়ে আপডেট করা হয়েছে। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে সামনে চাকায় ২৭০ মিমি এবং পেছনের চাকায় ২০০ মিমি পেটাল ডিস্ক ব্রেক উপস্থিত। এছাড়া আগের মতোই সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন বর্তমান।