তিন চাকার দুর্ধর্ষ লুকের স্কুটার আনলো Yamaha

লকডাউনের মধ্যেও নিজেদের প্রোডাক্ট রেঞ্জে বাড়িয়ে চলেছে Yamaha Motors। কোম্পানিটি জাপানে Tricity 155 নামে নতুন স্কুটার লঞ্চ করলো। এই স্কুটারের বিশেষত্ব হল এখানে তিনটি চাকা দেওয়া হয়েছে। ভারতীয় মূল্যে Yamaha Tricity 155 এর দাম রাখা হয়েছে ৩.৪৪ লক্ষ টাকা। ইয়ামাহা ট্রিসিটি ১৫৫ কে ২০১৯ সালে টোকিও মোটর শো তে প্রথম দেখানো হয়েছিল।

ইয়ামাহা ট্রাইসিটি ১৫৫ এর সামনের দিকে দুটি চাকা এবং পিছনে একটি চাকা ব্যবহার করা হয়েছে। এতে ব্যবহৃত লিনিং মাল্টি হুয়িল টেকনোলজি আপনাকে স্থিতিশীলভাবে স্কুটারটি চালাতে সাহায্য করবে। কোম্পানি এই স্কুটারে বিভিন্ন প্রিমিয়াম ফিচার ব্যবহার করেছে। যেমন – এলইডি হেডলাইট, এলইডি পজিশন ল্যাম্প, একটি এলইডি টেইলাইট, ইকো ল্যাম্প সহ সম্পূর্ণ-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

এই ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ডিজিটাল স্পিডোমিটার, ঘড়ি এবং বাইরের তাপমাত্রার মতো তথ্য দেখাবে। ট্রাইসিটি ১৫৫ এর বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হলো পার্কিং ব্রেক যা বাম-পাশের সুইচগিয়ারের নীচে অবস্থিত। এর সিটের উচ্চতা ৭৬৫ মিমি। স্কুটারটি ব্লুইস গ্রে, ম্যাট গ্রে এবং হোয়াইট মেটালিক কালারে উপলব্ধ।

ইঞ্জিনের কথা বললে এতে একটি ১১ সিসি, লিকুইড-কুল্ড, এসওএইচসি, ফোর-ভালভ ইঞ্জিন আছে। যার সাথে ফুয়েল ইনজেকশন এবং ইয়ামাহার ভেরিয়েবল ভ্যালু অ্যাকুয়েশন (ভিভিএ) সিস্টেম যুক্ত। ইঞ্জিনটি ৮,০০০ আরপিএমে ১৪.৭ বিএইচপি পাওয়ার এবং ৬,০০০ আরপিএম এ ১৪ এনএম পিক টর্ক জেনারেট করতে পারে। তিনটি চাকাতেই ব্রেকিংয়ের জন্য ডিস্ক ব্রেক আছে।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷