AVATR E11: টেসলার নতুন প্রতিদ্বন্দ্বী, এক চার্জে চলবে 700 কিমি, মাত্র 4 সেকেন্ডে গতিবেগ 0-100

চীনের বাজারে AVATR E11-এর দাম রাখা হয়েছে ৩০০,০০০ ইউয়ান, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩৪.৫০ লক্ষ টাকা।

avatar-e11-electric-car-launched-price-yuan-300000-range

AVATR E11: টেসলার নতুন প্রতিদ্বন্দ্বী, এক চার্জে চলবে 700 কিমি, মাত্র 4 সেকেন্ডে গতিবেগ 0-100

Huawei, CATL, এবং Changen Automobile-এর জয়েন্ট ভেঞ্চার AVATR, তাদের প্রথম হাই-এন্ড, পিওর ইলেকট্রিক গাড়ি চীনে উন্মোচন করেছে। বিদ্যুৎচালিত গাড়িটির নামকরণ হয়েছে AVATR E11। এটি মাঝারি সাইজের SUV Coupe গাড়ির শ্রেণীতে পড়ছে।

AVATR E11-এর ডিজাইন ফিউচারিস্টিক ও স্পোর্টি। গাড়িটির বডি জুড়ে স্মুদ লাইন রয়েছে। হেডলাইট স্প্লিট করা। মুখের দিকের স্টাইলে বেশ মিনিমালিস্টিক ভাব রয়েছে। গাড়ির দৈর্ঘ্য ৪.৮ মিটার। এবং অন্যান্য টপ বৈদ্যুতিক গাড়ির মতো এতে হিডেন ডোর হ্যান্ডেল, এন্ড টু এন্ড টেল লাইট রয়েছে।

AVATR E11-এর ব্যাটারি ফুল চার্জ করলে একটানা ৭০০ কিলোমিটার পর্যন্ত সফর করার শক্তি যোগাতে সক্ষম। ৪ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগ ওঠে৷ উল্লেখ্য, Huawei-এর ইনসাইড ইন-ভেহিকেল স্মার্ট কার সলিউশন, লিথিয়াম আয়ন ব্যাটারি তৈরিতে বিশ্বের শীর্ষস্থানীয় সংস্থা CATL এবং চীনের প্রথম সারির গাড়ি নির্মাতা Changan Automobile-এর যৌথ উদ্যোগে AVATR E11 লঞ্চের মুখ দেখেছে।

চীনের বাজারে AVATR E11-এর দাম রাখা হয়েছে ৩০০,০০০ ইউয়ান, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩৪.৫০ লক্ষ টাকা৷ তবে চালানোর জন্য গ্রাহকদের একটু অপেক্ষা করতে হবে। কারণ ২০২২-এর দ্বিতীয় ত্রৈমাসিকে AVATR E11-এর গণউৎপাদন এবং তৃতীয় ত্রৈমাসিকে ডেলিভারি শুরু হবে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷