Avengers Endgame ডাউনলোড নিয়ে চুড়ান্ত সতর্কতা, ফাঁদে পা দেবেন না

  

সারাবিশ্বে 11,771 কোটি মানুষ এভেঞ্জারস এন্ডগেম দেখে ফেলেছে। এখনো পর্যন্ত যদি আপনি এই সিনেমা টি না দেখে থাকেন এবং ভাবেন ডাউনলোড করে দেখে নেবেন তবে এই খবর শধুমাত্র আপনার জন্য। আপনি যদি অনলাইনে এভেঞ্জারস এন্ডগেম ডাউনলোড করার জন্য এক ওয়েবসাইট থেকে অন্য ওয়েবসাইটে খুঁজতে থাকেন তবে সতর্ক থাকবেন। অন্যথায় আপনার ফোন বা কম্পিউটার হ্যাক করা হতে পারে।

ক্যাসপারস্কি তাদের রিপোর্টে বলেছে যে হ্যাকাররা অপেক্ষা করছে সেই সব মানুষদের জন্য যারা অ্যাভেঞ্জার এন্ডগ্যাম অনলাইনে ডাউনলোড করার চিন্তা করছেন। প্রকৃতপক্ষে, এই হ্যাকাররা এমন একটি ওয়েবসাইটের লিঙ্ক সামনে আনছে যেটি Avengers Endgame সমগ্র সিনেমাটি ডাউনলোড করার দাবি করছে। এমন পরিস্থিতিতে এই ধরনের ওয়েবসাইটগুলিতে সিনেমা ডাউনলোড করার জন্য লোকেরা সহজেই পা বাড়ায়।

সিনেমা ডাউনলোডের নাম করে এখানে লোকদের সাইন আপ করতে বলা হয়। যেইনা সাইন আপ করা সাথে সাথে খেলা শুরু। সাইন আপের নামে, এই ওয়েবসাইটগুলি লোকেদের ই-মেল, পাসওয়ার্ড এবং সিভিসি কোডের সাথে কিছু সাইট ক্রেডিট কার্ডের তথ্যও জিজ্ঞাসা করছে। আপনি যখন ভাবছেন না ক্রেডিট কার্ডের তথ্য দেওয়া ঠিক হবেনা ,তার মধ্যেই হ্যাকাররা আপনার ইমেল আইডি ও পাসওয়ার্ড দিয়ে তথ্য হাতাতে শুরু করেছে।

এর থেকে বাঁচার জন্য ক্যাসপারস্কি অতি সাবধানে কোনো লিঙ্কে ক্লিক করতে বলেছে। তারা জানিয়েছে, সব থেকে ভালো হয় অনলাইন থেকে ফিল্ম ডাউনলোড না করা। কেননা পাইরেটেড সিনেমা দেখা অপরাধ।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : বিটকয়েন কি ও কেন ? বিনিয়োগ করার আগে বিস্তারিত জেনে নিন