Axis ব্যাংকের গ্রাহকদের জন্য সুখবর, WhatsApp-এ মিলবে একগুচ্ছ পরিষেবা

axis-bank-users-getting-whatsapp-based-banking-service

সাম্প্রতিক সময়ে অনলাইন ব্যাংকিং পরিষেবার ওপর নির্ভরশীলতা বেশ অনেকটাই বেড়েছে। কারণ কর্মব্যস্ত জীবনে আমাদের পক্ষে বারবার ব্যাংকে গিয়ে লাইন দেওয়া যেমন সম্ভব নয়, উপরন্তু বাড়িতে বসে কয়েকটি ক্লিকের মাধ্যমেই চোখের পলকে ব্যাংকের নির্দিষ্ট কিছু কাজ সেরে নেওয়া যায়। এছাড়া ভারত সরকারও এখন দেশবাসীকে ডিজিটাল পেমেন্ট সিস্টেম ব্যবহারে উৎসাহিত করছে; ফলত, আসছে বিভিন্ন সরকারি স্কিম। সেক্ষেত্রে এবার গ্রাহকদের আরো উন্নত এবং ভরসাযোগ্য অনলাইন ব্যাংকিং পরিষেবা দিতে WhatsApp-এর সাথে হাত মেলালো Axis ব্যাংক। এই পার্টনারশিপের ফলে মেসেজিং প্ল্যাটফর্মটি, উক্ত ব্যাংকের কাস্টমার কেয়ার জাতীয় পরিষেবা দেবে বলে জানা গিয়েছে।

গতকাল অর্থাৎ বুধবার অ্যাক্সিস (Axis) ব্যাংক জানিয়েছে যে, গ্রাহকরা এবার থেকে হোয়াটসঅ্যাপ (WhatsApp)-এর মাধ্যমেই প্রায় সমস্ত সাধারণ ব্যাংকিং পরিষেবা পাবেন। ফলে, হোয়াটসঅ্যাপেই উপলব্ধ হবে অ্যাকাউন্ট ব্যালেন্স, টাকা লেনদেনের হিসেব ইত্যাদি। এছাড়াও, দেশের তৃতীয় বৃহত্তম ঋণ প্রদানকারী বেসরকারি প্রতিষ্ঠানটি জানিয়েছে যে, তাদের কাস্টমাররা রিসেন্ট ট্রানজাকশন, ক্রেডিট কার্ড পেমেন্ট, ফিক্সড ও রেকারিং ডিপোজিটের মত বিভিন্ন তথ্য জানতে এবং সঠিক সময়ের মধ্যে যে কোনো প্রশ্নের উত্তর পাবেন মেসেজিং অ্যাপটির সাহায্যে।

শুধু তাই নয়, গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যাংকের নিকটতম শাখা, ATM, লোন সেন্টার ইত্যাদির অবস্থান সম্পর্কে নিজেদের জিজ্ঞাসা মেটাতে পারবেন। আবার হোয়াটসঅ্যাপ থেকেই ব্যাংকের বিভিন্ন প্রোডাক্টের জন্য অ্যাপ্লাই করা যাবে, ব্লক করা যাবে ক্রেডিট বা ডেবিট কার্ড।

জানিয়ে রাখি, গ্রাহকরা হোয়াটসঅ্যাপে ‘৭০৩৬১৬৫০০০’ নম্বরে ‘Hi’ লিখে পাঠালেই অন-বোর্ড পরিষেবা উপভোগ করতে পারবেন, এবং এই পরিষেবা ২৪x৭ চালু থাকবে; ছুটির দিনেও এটির সুবিধা নেওয়া যাবে।

এই বিষয়ে, অ্যাক্সিস ব্যাংকের এক কর্মকর্তা সমীর শেঠী বলেছেন যে, তাদের উদ্দেশ্য ডিজিটাল ব্যাংকিং পরিষেবাকে আরো উন্নত করা। সেক্ষেত্রে এই নতুন বিকল্পটি যেকোনো কর্মব্যস্ত মানুষকে নির্ঝঞ্জাটে এবং নিজের ইচ্ছেমত ব্যাংকের কাজ করার সুবিধা দেবে বলে মনে করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন