সাধ্যের মধ্যেই এল Bajaj 2021 Platina 100 KS, দাম ৫০ হাজার টাকার কাছাকাছি

নতুন ফিচারের সাথে সজ্জ্বিত করে Bajaj ভারতে লঞ্চ করলো Platina 100 KS (Kick Start) এর আপডেটেড ভার্সন 2021 Platina 100 KS৷ বাইকটির দাম রাখা হয়েছে ৫১,৬৬৭ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। এই রেঞ্জে থাকা প্লাটিনার বাকি দুটি মডেলের সাথে দামের তুলনা করলে, এটি ES (Electric Start) Drum ও ES Disc ভ্যারিয়েন্টের তুলনায় যথাক্রমে প্রায় ৮,২৩৭ টাকা ও ১০,৪৫৮ টাকা সস্তা। 2021 Platina 100 KS ককটেল ওয়াইন রেড ও ইবোনি ব্ল্যাক পেইন্ট স্কিমে পাওয়া যাবে।

এবার আসা যাক আপডেটেড এই বাইকে নতুন কি রয়েছে। 2021 Platina 100 KS বাইকে পাবেন স্প্রিং-অন-স্প্রিং নাইট্রোক্স সাসপেনশন। Bajaj দাবী করেছে, এগুলি দীর্ঘ যাত্রার ক্ষেত্রে আগের তুলনায় ১৫ শতাংশ বেশী আরামদায়ক হবে। নির্ঝঞ্ঝাট যাত্রার জন্য বাইকের চাকা থাকবে টিউবলেস টায়ারে মোড়া। খারাপ রাস্তাতেও চালক যাতে আরাম পান ও কম ঝাঁকুনির সম্মুখীন হন, সেজন্য ফ্রন্ট ও রিয়র সাসপেনশন ২০ শতাংশ লম্বা করা হয়েছে।

বাইকটির অন্যান্য ফিচারের মধ্যে পাবেন হ্যান্ডগার্ড, কুইল্টেড সিট কভার, আরও ভাল গ্রিপের জন্য রাবারের প্রশস্ত ফুটপ্যাড, হেডল্যাম্পের ওপরে এলইডি ডিআরএল, প্রোটেক্টিভ ট্যাঙ্ক প্যাড, আপডেটেড ইনন্ডিকেটর ও আয়না। কম্বি ব্রেকিং সিস্টেমের সাথে বাইকের দুই চাকাতে থাকবে ড্রাম ব্রেক।

2021 Platina 100 KS বাইকের ইঞ্জিন স্পেসিফিকেশন সম্পূর্ণরূপে অপরিবর্তিত। বাইকে আগের মতো থাকবে ১০২ সিসি এয়ার কুলড ইঞ্জিন। যা ৭৫০০ আরপিএমে সর্বোচ্চ ৫.৮ kW (৭.৯ PS) পাওয়ার ও ৫৫০০ আরপিএমে ৮.৩ Nm পর্যন্ত টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকের ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসাটি ১১ লিটার, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০০ মিমি, এবং ওজন ১১৭ কেজি৷ এর সর্বোচ্চ গতিবেগ ৯০কিমি/ঘন্টা।