ব্যাপক চাহিদা, Bajaj Chetak ভারতের আরও দুটি শহরে পাওয়া যাবে

Bajaj chetak electric scooter to launch two new cities in India

ভারতে ইলেকট্রিক টু-হুইলার সেগমেন্টে Bajaj Chetak যেন ঝড় তুলে চলেছে। এমনই অবস্থা যে কোম্পানি চাহিদার যোগান দিতে গিয়ে এখন হিমশিম খাচ্ছে। একটা উদাহরণ দিলে বিষয়টি আরও সহজে বুঝতে পারা যাবে। অতি সম্প্রতি বাজাজ, চেতক ইলেকট্রিক স্কুটারের বুকিং পোর্টাল আরও একবার ক্রেতদের জন্য খুলেছিল। কিন্তু অর্ডারের পরিমান এতটাই বেশি ছিল যে বাজাজ দু’দিনের মধ্যেই বুকিং বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। জানিয়ে রাখি, আগে বুকিং করার ভিত্তিতেই কেবল Bajaj Chetak পাওয়া যাবে।

তবে চাহিদা বেশি, যোগান কম, এই দুইয়ের ভারসাম্য বজায় রাখার জন্য বাজাজ, চেতক বৈদ্যুতিন স্কুটারের প্রোডাকশন লাইনের ওপর লাগাতার কাজ করছে। পাশাপাশি বিক্রি বাড়ানোর লক্ষ্যে পুনে ও বেঙ্গালুরুর পর আরও দুটি নতুন শহরে চেতকের আগমন ঘটছে।

চেন্নাই ও হায়দরাবাদ শহরে Bajaj Chetak খুব শীঘ্রই লঞ্চ হবে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, ডিসেম্বরের হিসেব অনুযায়ী ভারতে চেতকের মোট ১৮টি ডেডিকেটেড ডিলারশিপ রয়েছে। যার মধ্যে পাঁচটি পুনেতে ও বাকিগুলি বেঙ্গালুরু শহরে অবস্থিত।

আবার অত্যাধিক চাহিদা প্রত্যক্ষ করে বাজাজ, চেতকের দাম বাড়িয়ে যতটা সম্ভব বেশি মুনাফা ঘরে তোলার চেষ্টা করছে। তারই পদক্ষেপ হিসেবে বাজাজ সম্প্রতি ই-স্কুটারটির দাম ২৭,০০০ টাকা বাড়িয়েছে। এর আগে মার্চেও ৫,০০০ টাকা এর দাম বৃদ্ধি হয়েছিল। বাজাজ চেতকের বর্তমান দাম হল ১,৪২,৬২০ টাকা (এক্স-শোরুম, পুনে)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন