Bajaj Chetak: গ্রাহকদের মন কাড়তে অধিক রেঞ্জ ও শক্তিশালী ইলেকট্রিক স্কুটার আনছে বাজাজ

টেস্ট রাইডিংয়ের ইমেজ দেখে বলা যায় যে ভারতের বাজারে খুব শীঘ্রই নতুন Chetak ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে Bajaj

Bajaj chetak updated variant bigger-more-powerful-electric-scooter-spied image
Photo Credit: @tusharpawar911

আগাগোড়া ক্যামোফ্লেজে ঢাকা একটি ইলেকট্রিক স্কুটারের টেস্ট রাইডিংয়ের স্পাই ইমেজ আজ নেটমাধ্যমে প্রকাশ পেয়েছে। বৈদ্যুতিক স্কুটারটি Bajaj Chetak-এর আপডেটেড ভার্সন বলে অনুমান করা হচ্ছে। আগের তুলনায় আকারে বড় এবং অধিক শক্তিশালী হতে পারে নতুন মডেলটি। টেস্ট রাইডিংয়ের ইমেজ দেখে বলা যায় যে ভারতের বাজারে খুব শীঘ্রই এটিকে লঞ্চ করবে Bajaj। আসুন আপডেটেড Bajaj Chetak-এর সম্ভাব্য ফিচারগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Bajaj Chetak: ফিচার

স্পাই ছবিটি দেখে যা বোঝা যাচ্ছে তাতে পূর্বসূরী মডেলটির তুলনায় এর আপডেটেড ভার্সনটির ডিজাইনে একাধিক পরিবর্তন এনেছে সংস্থাটি। যেমন চেতকের পূর্ববর্তী মডেলটির মত এর সামনের হুইল এবং সাসপেনশনটি ট্রেইলিং লিঙ্ক দ্বারা যুক্ত। এতে থাকতে পারে একটি সম্পূর্ণ ডিজিটাল সার্কুলার ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়াও নতুন বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারে যদি এলসিডি ইউনিট-এর পরিবর্তে টিএফটি ইউনিটের দেখা মিলতে পারে, যা স্মার্টফোন দ্বারা কানেক্ট করা যাবে। আবার এতে টার্ন-বাই-টার্ন নেভিগেশন থাকতে পারে।

আগের তুলনায় নতুন মডেলটির স্যুইং আর্মটি তুলনামূলক দীর্ঘ এবং একটি হৃষ্টপুষ্ট কভার দ্বারা আবৃত থাকতে দেখা গেছে। অনুমান করা হচ্ছে নতুন ভার্সনটিকে অধিক শক্তিশালী করা হবে। সাথে বাড়ানো হতে পারে এর রেঞ্জ। উল্লেখ্য, পুরানো বাজাজ চেতক মডেলটি ইকো মোডে রেঞ্জ দেয় ৯৫ কিমি। অন্যদিকে পেছনের শক অ্যাবসর্বারটি মোনো শক নাকি টুইন শক বিকল্পের সাথে আসবে তা ছবিটি দেখে বোঝা যায়নি।

প্রসঙ্গত ২০১৯-এ একটি রিপোর্টে উদ্ধৃত করা হয়েছিল যে, Bajaj Chetak-এর প্ল্যাটফর্মটি বৈদ্যুতিক স্কুটার তৈরীর জন্য উপযোগী বলে মনে করছে KTM। আগামীতে তাঁরা এই প্ল্যাটফর্মটি ব্যবহার করেই নিজেদের টু-হুইলার ভারতের বাজারে আনতে পারে। সেক্ষেত্রে নতুন Bajaj Chetak-এর সাথে খুব শীঘ্রই আমরা KTM-এর ইলেকট্রিক বাইক লঞ্চ হতে দেখতে পারি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।