বাজারে এল ১০০ সিসির সবচেয়ে সস্তা বাইক Bajaj CT100 KS

মধ্যবিত্তের হাতে সাশ্রয়ী দামের মধ্যে অধিক ফিচারযুক্ত টু-হুইলার তুলে দেওয়ার জন্য বাজাজ এমনিতেই প্রসিদ্ধ। এবার সেই একই লক্ষ্য বজায় রেখে Bajaj এই উৎসবের মরশুমে CT100 KS (Kick Start) কমিউটার বাইকটিকে নতুন ভ্যারিয়েন্টে লঞ্চ করলো। বিদ্যমান CT100 KS Alloy মডেলটির সাথে এর পার্থক্য প্রসঙ্গে বাজাজ জানিয়েছে, এই নতুন ভ্যারিয়েন্টটি ফুয়েল মিটার, ক্লিয়ার লেন্স ইন্ডিকেটর, ক্রস টিউব সহ হ্যান্ডেলবার, রাবার ট্যাঙ্ক প্যাডের মতো একগুচ্ছ নতুন ফিচারে সজ্জিত হয়ে এসেছে।

Bajaj CT100 KS এর কিক স্টার্ট ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৪৬,৪৩২ টাকা (এক্স-শোরুম,দিল্লী)। জানিয়ে রাখি, ভারতে আপনি ১০০ সিসি ইঞ্জিনযুক্ত কোনো বাইক এত সস্তায় আর পাবেন না। এটি গ্লস এবোনি ব্ল্যাক, ম্যাট অলিভ গ্রীন ও গ্লস ফ্লেম রঙের বিকল্পে পাওয়া যাবে। বাইকটি ইতিমধ্যে বাজাজ ডিলারশীপে উপলব্ধ এবং খুব শীঘ্রই গ্রাহকদের কাছে এটি পৌছে দেওয়ার কাজ শুরু করা হবে। অন্যদিকে CT100-এর ইলেকট্রিক স্টার্ট ভ্যারিয়েন্ট ৫১,৮০২ টাকায় (এক্স-শোরুম,দিল্লি) কেনা যাচ্ছে।

বাজাজের নতুন এই ভ্যারিয়েন্ট CT100 KS CT100 রেঞ্জের অন্যান্য ভ্যারিয়েন্টগুলির মতোই ১০২ সিসি এয়ার কুল্ড ইঞ্জিনের সাথে এসেছে। যা ৭,৫০০ আরপিএমে ৮ বিএইচপি পাওয়ার এবং ৫,৫০০ আরপিএমে ৮.৩৪ এমএম পর্যন্ত টর্কের আউটপুট দেয়।

কম দামের মধ্যেই ফিচার সমৃদ্ধ ও দারুণ মাইলেজযুক্ত বাইক হওয়ায় কমিউটার সেগমেন্টে CT100 ব্যাপক জনপ্রিয়। লঞ্চের পর থেকেই এখনো পর্যন্ত বাইকটির ৬৮ লক্ষ ইউনিট বিক্রি হয়েছে। ফলে CT100 নিয়ে মানুষের মধ্যে কতটা আগ্রহ তা সহজেই অনুমানযোগ্য। গত মাসে ভারতে Bajaj CT100 বিক্রির পরিমান ছিল ৪৫,১০৫ ইউনিট। সেইসঙ্গে বিদেশের বাজারেও এই বাইকের চাহিদা আছে। গতমাসে বাজাজ CT100-এর ১৪,০০০ ইউনিট আর্ন্তজাতিক বাজারে রপ্তানি করেছে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷