ডিস্ক ব্রেকের সাথে সস্তায় বাজারে এল Bajaj Platina 100

বাজার অটো-র Platina 100 এর জনপ্রিয়তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। ভারতে অধিক বিক্রিত বাজেট রেঞ্জের বাইকগুলির মধ্যে বাজাজ প্লাটিনা ১০০ অন্যতম। এবার কোম্পানি এই বাইকের ইলেকট্রিক স্টার্ট ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্ট লঞ্চ করলো। নতুন এই ভ্যারিয়েন্টের এক্স শোরুমে দাম ৫৯,৩৭৩ টাকা। Bajaj Platina 100 ES Disc Brake ভ্যারিয়েন্ট ছাড়াও এই বাইকের আরও দুটি ভ্যারিয়েন্ট বাজারে উপলব্ধ। যেদুটি ভ্যারিয়েন্ট হল Platina 100 KS Alloy ও Platina 100 ES Alloy। এই দুই ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৪৯,২৬১ টাকা ও ৫৫,৫৪৬ টাকা।

বাজাজ প্লাটিনার নতুন ভ্যারিয়েন্ট এবং ইতিমধ্যে বিদ্যমান ভ্যারিয়েন্টগুলির মধ্যে কেবল ব্রেকের পার্থক্য রয়েছে। নতুন ভ্যারিয়েন্টের সামনে ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে, যদিও অন্য দুটি ভ্যারিয়েন্ট ড্রাম ব্রেক এর সাথে এসেছিল। প্লাটিনার এই নতুন ভ্যারিয়েন্ট কেবল ইলেকট্রিক স্টার্ট ভার্সনে উপলব্ধ। নতুন ভ্যারিয়েন্টে ডিজাইন ও ফিচার ড্রাম ব্রেক ভ্যারিয়েন্টের মত।

পাওয়ার:

বাজাজ প্লাটিনার বিএস৬ মডেলে ১০২ সিসি, সিঙ্গল-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যেটি ৪ স্পিড গিয়ার বক্সের সাথে এসেছে। এই ইঞ্জিনটি ৭,৫০০ আরপিএম এ ৭.৯ বিএইচপি পাওয়ার এবং ৫,৫০০ আরপিএম এ ৮.৩৪ এনএম টর্ক জেনারেট করে। এর সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় ৯০ কিমি। সংস্থাটি দাবি করেছে যে প্লাটিনা ১০০ এর মাইলেজ প্রতি লিটারে ৯৬.৯ কিলোমিটার।

ফিচার:

বাজাজ প্লাটিনার নতুন ভ্যারিয়েন্টে হেডল্যাম্পের উপরে এলইডি ডিআরএল, গাঢ় প্লাস্টিকের ভিসার এবং অনমনীয় সীটের মতো ফিচার আছে। নতুন ভ্যারিয়েন্ট চলে আসায় সংস্থার ১০০ সিসির বাইকগুলির মধ্যে বাজাজ প্লাটিনা একমাত্র বাইক, যেখানে ডিস্ক ব্রেক পাওয়া যাবে।