নতুন বছরের শুরুতেই দাম বাড়লো Bajaj Pulsar এর এই মডেলগুলির

bajaj-pulsar-125-neon-pulsar-150-180f-ns160-price-hiked-in-india

গত ডিসেম্বরেই বাজাজের পালসার রেঞ্জের প্রত্যেকটি মডেলের দাম ১,৫০০ টাকা পর্যন্ত বেড়েছিল। একমাস না ঘুরতেই সংস্থাটি পুনরায় সমগ্র পালসার লাইনআপে থাকা বাইকগুলির দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে। বাইক তৈরির কাঁচামালের মূল্যবৃদ্ধির ফলে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। মডেল অনুযায়ী Bajaj Pulsar -এর দাম এখন ১০০০ টাকা থেকে ২,০০০ টাকা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে ইতিবাচক বিষয়, পালসার রেঞ্জের বেস মডেল Pulsar 125 Neon-এর Drum ভ্যারিয়েন্টের দাম ৫০৬ টাকা হ্রাস করা হয়েছে। আসুন বাজাজ পালসারের মডেলগুলির নতুন এক্স-শোরুম দাম (দিল্লি) দেখে নেওয়া যাক।

Bajaj Pulsar 125 Neon

পালসার রেঞ্জের সবচেয়ে সস্তা এই বাইকের Drum ভ্যারিয়েন্ট ছাড়া বাকি তিনটি মডেলের দাম ১,০২৪ টাকা করে বাড়ানো হয়েছে। এর Disc ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ৭৭,৯৪৬ টাকা। অপরদিকে এর Split Seat Drum ও Split Seat Disc ভ্যারিয়েন্টের দাম হয়েছে যথাক্রমে ৭৪,২৯৮ টাকা ও ৮১,২৪১ টাকা।

Bajaj Pulsar 150 

Pulsar 150 Twin Disc-এর দাম ১,৪৯৭ টাকা বেড়েছে এবং Pulsar 150 Neon ও Standard মডেলের দাম ১৪৯৮ টাকা বৃদ্ধি করা হয়েছে। Pulsar 150 Twin Disc-এর নতুন দাম হয়েছে ১,০৪,৯৭৯ টাকা। অন্যদিকে Neon ও Standard মডেল কিনতে গেলে খরচ করতে হবে যথাক্রমে ৯৪,১২৫ টাকা ও ১,০১,০৮২ টাকা।

Pulsar 180F-এর দাম ১,৪৯৭ টাকা ও Pulsar 200F এর দামও ২,০০৩ টাকা বাড়ানো হয়েছে। Pulsar 180F এর নতুন দাম হল ১,১৪,৫১৫ টাকা ও Pulsar 220F কেনার জন্য এখন থেকে খরচ করতে হবে ১,২৫,২৪৮ টাকা।

এবার Pulsar NS ও RS মডেলের বাইকের প্রসঙ্গে আসা যাক। Pulsar NS160 ও বাজাজের ফুল ফেয়ারিং ডিজাইনের বাইক RS 200-এর দাম যথাক্রমে ১,৪৯৭ টাকা ও ২,০০৩ টাকা বেড়েছে। এতএব, Pulsar NS160 ক্রয়ের জন্য ব্যয় করতে হবে ১,১০,০৮৬ টাকা ও Pulsar RS 200-এর জন্য দিতে হবে ১,৩৩,২২২ টাকা।