সস্তায় লঞ্চ হল Bajaj Pulsar 125 এর স্প্লিট সিট ড্রাম ব্রেক ভ্যারিয়েন্ট

bajaj-pulsar-125-split-seat-drum-brake-variant-launched-in-india
ছবি : Rushlane

বাজাজ অটো এবার Pulsar 125 লাইনআপে আরও একটি নতুন মডেল সংযুক্ত করলো। Pulsar 125 এখন থেকে নব্য স্প্লিট সিট ড্রাম ব্রেক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যদি আমরা স্প্লিট সিট ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টের সাথে এর তুলনা করি তাহলে দেখা যাবে, এটি বেশ সস্তায় বাজারে পাওয়া যাবে। আসলে আসন্ন ফেস্টিভ সিজনের কথা মাথায় রেখে আরো ক্রেতা টানার উদ্দেশ্যে বাজাজের এই পদক্ষেপ।

Pulsar 125 Split Seat Drum Brake ভার্সানটি কে ৭৩,২৭৪ টাকা (এক্স-শোরুম দিল্লি) মূল্যে লঞ্চ করা হয়েছে৷ উল্লেখ্য এর Disc ব্রেক ভ্যারিয়েন্টের দাম ৮০,২১৮ টাকা (এক্স-শোরুম দিল্লি)। এটি ব্ল্যাক রেড এবং ব্ল্যাক সিলভার কালার অপশানে কেনা যাবে।

আপনি যদি নতুন এই মডেলে অতিরিক্ত কিছু ফিচার বা কোনো আপগ্রেড প্রত্যাশা করে থাকেন, সেক্ষেত্রে জানিয়ে রাখি যেটুকু পরিবর্তন তা এর ব্রেকিং সেটআপেই সীমাবদ্ধ রাখা হয়েছে। এছাড়া বাইকটির যাবতীয় কসমেটিক বা মেকানিক্যাল স্পেসিফিকেশন অন্য মডেলটির অনুরূপ।

এতে আপনি পাবেন ১২৪.৪ সিসির এয়ার কুলড ইঞ্জিন। যা সর্বোচ্চ ১১.৬৪ বিএইচপি এবং ১০.৮ এনএম টর্ক উৎপাদনের ক্ষমতা রাখে। এতে ৫ স্পিড গিয়ার বক্স আছে। আবার এতে আছে ট্রিপ মিটার সহ প্রশস্ত ডিজিটাল কনসোল, রিয়ার কৌল, স্পোর্টি স্প্লিট গ্যাব রেলস, হ্যান্ডেলবার ক্লিপ, ১৭ ইঞ্চির দুটি বৃহত চাকা।  ১৪২ কেজি ওজনের এই বাইকটিতে গ্রাহক ১১.৫ লিটার পর্যন্ত ফিউল স্টোর করতে পারবেন।