বাজারে ঝড় তুলতে হাজির Bajaj Pulsar 180, দামও অনেক সস্তা

bajaj-pulsar-180-2021-launched-price-in-india-rs-1-07-specs

নতুন ভার্সনে বাজারে ফেরার জল্পনা তৈরি হয়েছিল আগেই। তার ওপর গত কয়েকদিনে ফটো এবং ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে আভাস দিয়েছিল, 2021 Bajaj Pulsar 180 মোটরবাইকটি খুব তাড়াতাড়িই লঞ্চ হচ্ছে। সেক্ষেত্রে আজ বেশ নিঃশব্দেই Bajaj ভারতে 2021 Pulsar 180 মোটরসাইকেলটি লঞ্চ করেছে। প্রায় বছরদুয়েক আগে Pulsar 180-র সাথে সাদৃশ্যযুক্ত সেমি-ফেয়ারিং ডিজাইনের মোটরসাইকেল Pulsar 180F লঞ্চ করার পর, Bajaj, Pulsar 180 মডেলটি বাজার থেকে তুলে নিয়েছিল। তবে ১৫০-২০০ সিসি সেগমেন্টে অন্যান্য মোটরসাইকেলকে টেক্কা দিতে কোম্পানিটি ফের Pulsar 180 কে বাজারে আনলো।

2021 Pulsar 180 মোটরবাইকের দাম ১.০৭ লক্ষ (এক্স-শোরুম দিল্লি) টাকা রাখা হয়েছে। নতুন Pulsar 180-র প্রধান প্রতিযোগী হিসেবে আছে Honda Hornet 2.0, TVS Apache RTR 180। দামের কথায় আসলে Pulsar 180 মোটরবাইকটি Honda Hornet 2.0-র তুলনায় প্রায় ২৩ হাজার টাকা এবং TVS Apache RTR 180-র তুলনায় প্রায় ৫ হাজার টাকা সস্তা পড়ছে। সুতারাং, সাশ্রয়ী দামের জন্য নতুন Pulsar 180 অনেক ক্রেতারই প্রথম পছন্দ হয়ে উঠবে।

চেহারাগত বা যন্ত্রাংশের দিক থেকে পালসার ১৮০ মূলত সেমি-ফেয়ারিং মোটরবাইক পালসার ১৮০এফ এর ন্যাকেড ভার্সন। পালসার ১৮০ মোটরবাইকে বাজাজ ১৭৮.৬ সিসি SOHC এয়ার-কুল্ড DTS-i ইঞ্জিন দিয়েছে। যা ৮,৫০০ আরপিএম গতিতে ১৭ পিএস পাওয়ার এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৪.৫২ এনএম টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনের সঙ্গে যোগ্য তালমিল করবে পাঁচ গতির গিয়ারবক্স।

বাইকে সাসপেনশেনের কার্য সামলাবে সামনের টেলিস্কোপিক ফোর্ক ও পিছনের গ্যাস-চার্জড টুইন স্প্রিং। ব্রেকিংয়ের জন্য পালসার ১৮০-র সামনের চাকায় থাকবে ২৮০ মিমি ডিস্ক এবং পিছনে ২৩০ মিমি ডিস্ক৷ সাথে থাকছে সিঙ্গেল-চ্যানেল এবিএস।

2021 Pulsar 180 বাইকের উল্লেখযোগ্য হাইলাইটগুলি হল এলইডি টেইলাইট, টুইন ডিআরএল সহ সিঙ্গেল-পড হেডলাইট, মাল্টি স্পোক কালো অ্যালোয় হুইলে লাল রঙের রিম টেপ, টিন্টেড উইন্ডশীল্ড, সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, হিটশীল্ডযুক্ত এক্সহস্ট সিস্টেম, এবং স্প্লিট সিট। মোদ্দা কথা, লুক অপরিবর্তিত রেখে পালসারের সিগনেচার স্টাইলের সাথে বাইকটির প্রত্যাবর্তন ঘটেছে। চেহারা আকর্ষণীয় করার জন্য এর বডি প্যানেল, ফেন্ডার, ফুয়েল ট্যাঙ্ক এক্সটেনশন, এবং বেলি প্যান গ্রাফিক্স দিয়ে হাইলাইট করা হয়েছে। 2021 Bajaj Pulsar 180 কালোর সাথে লাল রঙের সিঙ্গেল পেইন্ট স্কিমে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন