পুরস্কার মূল্য ১ কোটি টাকা, Battlegrounds Mobile India প্লেয়ারদের জন্য শুরু হল ই-স্পোর্টসের রেজিস্ট্রেশন

battlegrounds-mobile-india-registration-open-for-esports-tournament-with-rs-1-crore-prize-pool
Battlegrounds Mobile India ই-স্পোর্টসের রেজিস্ট্রেশন লাইভ

Krafton (ক্র্যাফ্টন)-এর নতুন মোবাইল গেম Battlegrounds Mobile India (ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া)-র লঞ্চের পর কেটে গেছে দু সপ্তাহেরও বেশি সময়। গুগল প্লে স্টোরে ইতিমধ্যেই ডাউনলোডের নিরিখে গেমটি ফ্রী গেমিং অ্যাপের তালিকায় শীর্ষে আছে। তবে প্লেয়ারদের আরও উৎসাহিত করতে, এই ব্যাটেল-রয়্যাল গেমটি প্রথমবার ই-স্পোর্টস বা ভার্চুয়াল টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, আগামী মাসেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে; তবে আগ্রহীরা এখনই এটির রেজিস্ট্রেশন করতে পারবেন। পুরষ্কারের কথা বললে, এই খেলায় এক কোটি টাকা প্রাইজ পুল হিসেবে থাকবে, যেখানে বিজয়ী ৫০ লাখ টাকা জিতে নিতে সক্ষম হবেন। আসুন এই বিষয়ে খুঁটিনাটি জেনে নিই।

Battlegrounds Mobile India ই-স্পোর্টসের রেজিস্ট্রেশন লাইভ

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ই-স্পোর্টসের রেজিস্ট্রেশন প্রক্রিয়া এখন কোম্পানির ওয়েবসাইটের নির্দিষ্ট সেকশনে লাইভ হয়েছে। জানা গিয়েছে, এই টুর্নামেন্ট সিরিজটি তিন মাস ব্যাপ্ত হবে, যার অর্থ প্লেয়াররা বেশ অনেকগুলি ম্যাচ খেলতে পারবেন। তবে এর মধ্যে কেবল পাঁচটি রাউন্ড সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হবে। এই রাউন্ডগুলি, অংশগ্রহণকারী দলের সংখ্যা কমাতে কমাতে সেমিফাইনালের দিকে অগ্রসর হবে যেখানে সবশেষে মোট ১৬টি দল পরস্পরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এক্ষেত্রে ইন-গেমের বাছাইকারী প্রথম রাউন্ডটি ২রা আগস্ট থেকে ৮ই আগস্টের মধ্যে অনুষ্ঠিত হবে এবং ১,০২৪টি দলকে নির্বাচন করা হবে। এরপর ১৭ই আগস্ট থেকে ১২ই সেপ্টেম্বর অবধি, অনলাইন কোয়ালিফায়ার রাউন্ডে ছাঁটাই বাছাই করে সর্বমোট ৬৪টি দল নির্বাচিত হবে, যারপর ১৬ থেকে ২৬শে সেপ্টেম্বরের মধ্যে পরিচালিত তৃতীয় পর্যায়ের কোয়ার্টার ফাইনালে ২৪টি দল পরের রাউন্ডে জায়গা করে নেবে। চতুর্থ রাউন্ডটি সেমিফাইনাল হিসেবে গণ্য হবে এবং এটি দলের সংখ্যা কমিয়ে ১৬-তে নিয়ে আসবে। গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে অক্টোবরের ৭ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে।

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ই-স্পোর্টসের মানদণ্ড

ব্যাটেল-রয়্যাল গেমের পোকাদের বলি, উক্ত ই-স্পোর্টসের প্রথম পর্যায়ে খেলতে অংশগ্রহণকারীদের রেজিস্ট্রেশনের পর কমপক্ষে ১৫টি ম্যাচ খেলতে হবে। এই ১৫টি ম্যাচের মধ্যে শীর্ষ ১০টি ম্যাচের স্কোর বিবেচনা করা হবে। সাথে সারভাইভাল টাইম অ্যাক্যুরেসি, ফিনিশ নম্বর ইত্যাদি বিষয়গুলিও খেয়াল রাখা হবে।

কীভাবে এই ই-স্পোর্টসে রেজিস্ট্রেশন করবেন?

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ই-স্পোর্টসে অংশগ্রহণ বা রেজিস্ট্রেশন করার জন্য, আপনাদের প্রথমে সংস্থা ওয়েবসাইটটি দেখতে হবে। তারপরে নির্দিষ্ট রেজিস্ট্রেশন লিঙ্কে ক্লিক করে প্লেয়ার অ্যাকাউন্টের বিশদ (যেমন নাম, ইমেল অ্যাড্রেস এবং কন্ট্যাক্ট নম্বর) এন্টার করতে হবে। ব্যক্তিগত তথ্য সম্বলিত ফর্মটি পূরণ করার পর, নিজের টিমের বিশদ এন্টার করতে হবে, যেখানে চার জনকে দলের সদস্য হিসেবে নিবন্ধিত করা যাবে। আগ্রহীরা চাইলে কোনো অনুপস্থিত খেলোয়াড়ের বিকল্প হিসাবে অন্য খেলোয়াড়কে নিয়োগ করতে পারবেন। সমস্ত প্রক্রিয়ার ধাপ সম্পন্ন হলে ‘রেজিস্ট্রেশন’ বাটনে ক্লিক করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.