ভারতে কয়েকমাসের মধ্যে Benelli লঞ্চ করতে চলেছে সাতটি BS6 মডেলের বাইক

benelli-to-launch-7-new-bs6-bikes-in-india-in-upcoming-months

বিএস-৬ মাপকাঠি অনুসরণ করে ভারতে এখন গাড়ি তৈরি ও বিক্রি করা বাধ্যতামূলক হওয়ায়, গাড়ি নির্মাতা সংস্থাগুলি তাদের পুরাতন বিএস-৪ জ্বালানির গাড়িকে পরিবেশবান্ধব বিএস-৬ ইঞ্জিনে আপগ্রেড করে লঞ্চ করছে। ভারতে ব্যবসা করা টু-হুইলার ব্রান্ডগুলির মধ্যে Benelli গত বছর বিএস-৬ মডেল হিসেবে শুধুমাত্র তার রেট্রো ক্রুজার বাইক Imperial 400 লঞ্চ করেছিল। তবে বেনেলি নতুন বছরে কোমর বেঁধে ময়দানে নামার প্রস্তুতি নিচ্ছে। সংস্থাটি আগামী কয়েকমাসের মধ্যে সাতটি BS6 মডেলের বাইক লঞ্চ করার কথা ঘোষণা করেছে।

Benelli এর আপকামিং BS6 মোটরবাইক

১. TRK 502
২. TRK 502X
৩. Leoncino 500
৪. 302S
৫. 320R
৬. Leoncino 250
৭. TNT 600i

এদের মধ্যে একমাত্র 302S ছাড়া উপরিউক্ত মডেলগুলি গতবছরের মার্চ মাস পর্যন্ত বেনেলি বিক্রী করেছে। কিন্তু বিএস-৬ বিধি বলবৎ হওয়ার পর বেনেলিকে এদের ইঞ্জিন আপগ্রেড করে নতুনভাবে লঞ্চ করতে দেখা যায় নি। অন্যদিকে কোম্পানির প্রোডাক্ট গ্রাহকদের কাছে পৌছানোর বিষয়টি সুনিশ্চিত করতে, Benelli আগামী মার্চ মাস পর্যন্ত প্রত্যেক সপ্তাহে একটির বেশী ডিলারশিপ সংযুক্ত করার পরিকল্পনার কথাও জানিয়েছে।

বর্তমানে ভারতে বিক্রীত বেনেলির একমাত্র BS6 মডেল Imperial 400-এর প্রসঙ্গে আসা যাক। এই বাইকটিতে আছে ৩৭৪ সিসি ইলেকট্রনিক ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন। যা সর্বোচ্চ ২১ পিএস পাওয়ার এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। আপনি এই বাইকে পাবেন রাউন্ড হ্যালোজেন হেডল্যাম্প, টুইন পড সেমি ডিজিট্যাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ৩০০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ২৪০ মিমি রিয়র ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল এবিএস। Imperiale 400-এর সিলভার কালার মডেলের দাম ১.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি) এবং রেড ও ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টের দাম ২.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। BS6 ইঞ্জিনসহ লঞ্চ হলে বেনেলির প্রতিটি মডেলের দাম ১০-১৫ শতাংশ বাড়ার সম্ভাবনা আছে।