কয়েকমাসের মধ্যেই ভারতে সাত সাতটি নতুন মোটরবাইক আনছে Benelli

এই সাতটি মডেল হল TRK 502, TRK 502X, Leoncino 500, 302S, 302R, Leoncino 250 and the TNT 600i

Benelli launch 7 new Bike
Benelli India Plans To Launch 7 BS6 Bike

ইটালিয়ান টু হুইলার নির্মাতা Benelli আগামী কয়েক মাসের মধ্যেই ভারতে BS6 মডেলের সাতটি মোটরবাইক লঞ্চ করবে বলে জানিয়েছে। জানিয়ে রাখি, এই সাতটি মডেল যথা- TRK 502, TRK 502X, Leoncino 500, 302S, 302R, Leoncino 250 and the TNT 600i মোটরবাইকের BS4 ভ্যারিয়েন্ট আগেই লঞ্চ করা হয়েছিল। ভারতে যানবাহন থেকে ধোঁয়া নির্গমনের নতুন নিয়ম চালু হবার পর, স্টেজ সিক্সের (BS6) নিয়মাবলী পূরণ করা অটোমোবাইল সংস্থাগুলির কাছে বাধ্যতামূলক ছিল। তাই সেগুলির BS6 ভ্যারিয়েন্ট বাজারে আনা হচ্ছে।

বর্তমানে Benelli এর কেবল একটি BS6 মডেল, Imperiale 400 বাজারে উপলব্ধ। এটি চলতি বছরের জুনে ১.৯৯ লক্ষ টাকায় লঞ্চ করা হয়েছিল (এক্স-শোরুম, দিল্লী)। Imperiale 400 এর BS6 মডেলটির দাম তার পুরানো BS4 ভ্যারিয়েন্টের তুলনায় ২০,০০০ টাকা বাড়িয়ে লঞ্চ করা হয়। ফলে মনে করা হচ্ছে, আসন্ন Benelli এর সাতটি BS6 মডেলগুলিতেও একইরকম দামের তারতম্য থাকতে পারে। তবে এই নতুন মডেলগুলি ঠিক কবে লঞ্চ করা হবে সেটি নির্দিষ্টভাবে সংস্থার পক্ষ থেকে বলা হয়নি। তবে মনে করা হচ্ছে, Benelli TRK 802 মোটরবাইকটি আগামী বছরের প্রথমে লঞ্চ হতে পারে।

ক্রুজার ক্যাটেগরীর Imperiale 400 বাইকটির স্পেসিফিকেশনের কথায় আসলে, এটিতে দেওয়া হয়েছে এয়ার কুলড ৩৭৪ সিসির সিঙ্গল ওভারহেড ক্যামশাফট ইঞ্জিন। যেটি ৬,০০০ আরপিএমে সর্বোচ্চ ২১ পিএস এবং ৩,৫০০ আরপিএমে ২৯ এনএন টর্ক জেনারেট করতে সক্ষম। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি রাখা হয়েছে ১২ লিটার।

বাইকটিতে সামনের চাকায় ৩০০ মিমির ডিস্ক ব্রেক ও পেছনের চাকায় ২৪০ মিমির ডিস্ক ব্রেক রয়েছে। এছাড়া বাইকটির সামনে ৪১ মিমির টেলিস্কোপক ফর্ক সাসপেনশন ও এবং পিছনে প্রি-লোড আডজেস্টেবেল স্প্রিং সাসপেনশন দেওয়া হয়েছে। বাইকটির আকৃতির কথায় আসলে এর পরিমাপ যথাক্রমে ২১৭০x৮২০x১১২০ মিমি। Imperiale 400 এর BS4 মডেলের তুলনায় নতুন BS6 এ আপডেটেড ইঞ্জিন এবং একটি ক্যাটালাইটিক কনভার্টার যোগ করলেও বাইকটির কার্ব ওয়েট আগের মতো ২০৫ কেজিই আছে। বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৫ মিমি। এছাড়া বাইকটি ডুয়াল চ্যানেল এবিএস এর সাথে এসেছে। এবং বাইকটিতে ফাইভ স্পীড গিয়ারবক্স ইঞ্জিন দেওয়া হয়েছে ৷

বাইকটি তিনটি কালার ভ্যারিয়েন্ট, সিলভার, রেড ও ব্ল্যাকে উপলব্ধ। সিলভার ভ্যারিয়েন্টটির বাজারমূল্য ১.৯৯ লক্ষ এবং রেড ও ব্ল্যাক ভ্যারিয়েন্টটির দাম ২.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লী)।