Redmi, Realme-র ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন কিনে নিন ২০,০০০ টাকার কমে

Best 108mp camera Smartphone under Rs 20000
১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সেরা ফোন

এখনকার দিনে স্মার্টফোন কোম্পানিগুলি তাদের ডিভাইসে ক্যামেরা পারফরম্যান্স উন্নত করার দিকে মনোনিবেশ করছে। ইতিমধ্যেই বাজারে এসেছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন। তবে উন্নত ক্যামেরা সেটআপ যুক্ত স্মার্টফোনের বাজেট অনেকটাই বেশি হওয়ায়, তা মধ্যবিত্তদের সাধ্যের বাইরে থাকে। তাই আজ আমরা আপনাদের Redmi, Realme এবং Motorola ব্র্যান্ডের এমন কয়েকটি হ্যান্ডসেটের খোঁজ দেব, যেগুলিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড বা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যদিও এদের প্রত্যেকটির দাম ২০,০০০ টাকারও কম। তাহলে আসুন ডিএসএলআর -এর ন্যায় উন্নত কোয়ালিটির ক্যামেরা সেটআপ যুক্ত এই মিড-রেঞ্জ স্মার্টফোনগুলির দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

২০,০০০ টাকারও কমে কিনুন ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

Redmi Note 10 Pro Max : রেডমি নোট ১০ প্রো ম্যাক্স হ্যান্ডসেটটির দাম শুরু হয়েছে ১৮,৯৯৯ টাকা থেকে। ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের সাথে আসা এই মডেলটিতে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেখা যাবে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ (MIUI 12) ওএস সিস্টেমে কাজ করবে। এটিতে, সেলফি তোলার জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ফোটোগ্রাফির জন্য ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। সাথে ডিভাইসটিকে দীর্ঘক্ষণ সক্রিয় রাখতে, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০২০mAh ক্যাপাসিটির একটি ব্যাটারি থাকছে।

Realme 8 Pro : রিয়েলমি ৮ প্রো ফোনটির দাম শুরু হয়েছে ১৭,৯৯৯ টাকা থেকে। এই ফোনটি ২,৪০০×১,০৮০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লের সাথে এসেছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক Realme UI 2.0 অপারেটিং সিস্টেমে চলবে। রিয়েলমি ৮ প্রো ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে ৬ জিবি র‌্যাম অথবা ৮ জিবি র‌্যাম সহ পাওয়া যাবে। সাথে থাকছে, ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে, ৪,৫০০mAh ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে। এটি ৫০ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করে।

Motorola Moto G60 : মোটো জি ৬০ স্মার্টফোনটিকে কিনতে মাত্র ১৭,৯৯৯ টাকা খসাতে হবে। ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজের সাথে আসা এই মডেলটিতে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৮ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সাথে এই ফোনটিতে ফাস্ট-পারফরম্যান্সের জন্য, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে থাকছে, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ। এছাড়া, মোটোরোলার এই জি সিরিজের ফোনটিতে, ২০ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ ৬,০০০mAh পাওয়ারের একটি শক্তিশালী ব্যাটারিও পাওয়া যাবে।

Xiaomi Mi 10i : শাওমির এমআই ১০ আই হ্যান্ডসেটটিকে কিনতে ২০,০০০ টাকার একটু বেশি অর্থাৎ ২০,৯৯৯ টাকা খরচ করতে হবে। তবে, ডিসকাউন্ট এবং অফারের পর এটিকে ধার্য মূল্যের থেকে খানিকটা কম দামে মাঝে মাঝে পাওয়া যায়। উক্ত শাওমি মডেলটিকে, ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ আর ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ – এই দুটি ভ্যারিয়েন্টের সাথে উপলব্ধ করা হয়েছে। এমআই ১০ আই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি প্লাস LCD ডিসপ্লে দেখা যাবে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি ৫জি প্রসেসরের সাথে এসেছে। সাথে থাকছে, অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ (MIUI 12) অপারেটিং সিস্টেম। ফটোগ্রাফির জন্য ফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সমেত একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই হ্যান্ডসেটটিতে, ৪,৮২০mAh পাওয়ারের ব্যাটারি আছে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।