Smart TV: বাড়িকে বানান সিনেমা হল, ৬৫ ইঞ্চি স্ক্রিনের সবচেয়ে সস্তা সেরা ৪টি স্মার্ট টিভি দেখে নিন

প্রতিটি টিভি দুর্দান্ত মানের ডিসপ্লে ও অডিও ফিচারের সাথে এসেছে এবং এগুলির দাম শুরু হয়েছে ৫৫,০০০ টাকা থেকে

best-4-65-inch-smart-tv-in-india-price-starting-rs-55000

প্রায় দেড় বছর পর সিনেমা হলের দরজা ফের খুলে দেওয়া হয়েছে জনসাধারণের জন্য। তবে সুরক্ষার খাতিরে অনেকেই হলে গিয়ে সিনেমা দেখা এখন এড়িয়ে যাচ্ছেন। যদিও এর জন্য যে মানুষের জীবনে বিনোদনের কোনো কমতি পড়ছে, তা একদমই বলা যাচ্ছে না। কারণ, ‘বিগ-স্ক্রিন’-এ সিনেমা দেখার আমেজকে ঘরের অন্দরে বসে উপভোগ করার জন্য অনেকেই বড় ডিসপ্লে যুক্ত স্মার্ট টিভি (Smart TV) কিনছেন। সেক্ষেত্রে, আপনিও যদি সিনেমা হলের মতো অনুভূতি পেতে নিজের জন্য এমনই একটি নয়া টিভি কিনতে চান, তবে আজ আমরা আপনাকে ভারতীয় বাজারে উপলব্ধ সেরা ৪টি ৬৫ ইঞ্চি ডিসপ্লে প্যানেল যুক্ত স্মার্ট টেলিভিশনের খোঁজ দেব। যার মধ্যে, Blaupunkt Cyber Sound 164 cm (65 inch), Motorola ZX 164 cm (65 inch), iFFALCON by TCL 164 cm (65 inch) এবং Mi 4X 163.9 cm (65 inch) অন্তর্ভুক্ত। প্রতিটি টিভি দুর্দান্ত মানের ডিসপ্লে ও অডিও ফিচারের সাথে এসেছে এবং এগুলির দাম শুরু হয়েছে ৫৫,০০০ টাকা থেকে।

৬৫ ইঞ্চি ডিসপ্লে যুক্ত সেরা ৪টি স্মার্টটিভির তালিকা

Blaupunkt Cyber Sound 164 cm (65 inch): ভারতে উক্ত স্মার্ট টিভির বিক্রয় মূল্য ৫৪,৯৯৯ টাকা। এটি ৬৫ ইঞ্চির ডিসপ্লে সহ এসেছে, যা HDR10+ টেকনোলজি সাপোর্ট করে এবং ক্রিস্টাল ক্লিয়ার পিকচার কোয়ালিটি সরবরাহ করে। আবার, উন্নত মানের সাউন্ড অফারের জন্য এতে ডিটিএস ট্রুসারাউন্ড এবং ডলবি এমএস১২ টেকনোলজির সমর্থন পাওয়া যাবে। এই স্মার্ট টেলিভিশন থেকে ইউজাররা সরাসরি নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, ইউটিউব এবং ভুট ইত্যাদি ওটিটি প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে পারবেন। একই সাথে, গুগল প্লে স্টোর থেকে ৬,০০০ এরও বেশি অ্যাপ ডাউনলোড করা যাবে। এতে ইন-বিল্ট ক্রোমকাস্ট বর্তমান। আর, রিটেল বক্সে থাকা রিমোর্টে পাওয়া যাবে ডেডিকেটেড অ্যাপল এয়ার প্লে ও গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন।

Motorola ZX 164 cm (65 inch): মোটোরোলা জেডএক্স স্মার্ট টিভির প্রারম্ভিক মূল্য ৫৭,৯৯৯ টাকা। দুর্দান্ত ভিজ্যুয়াল কোয়ালিটি অফার করতে এই টিভিতে একটি ৬৫ ইঞ্চির আল্ট্রা এইচডি (4K) LED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ডলবি ভিশন, HRD10 এবং অটো টিউনএক্স টেকনোলজি সাপোর্ট করে। আবার, উন্নত মানের অডিও সরবরাহের জন্য এতে এম্ফিসাউন্ড টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এতে গুগল অ্যাসিস্ট্যান্টের সাপোর্ট পাওয়া যাবে, যা রিমোর্টে থাকা হট-কী এর মাধ্যমে সহজেই অ্যাক্সেস করা সম্ভব। তদুপরি, গুগল প্লে স্টোর থেকে ৬,০০০ এরও বেশি অ্যাপ এতে ডাউনলোড করতে পারবেন ইউজাররা।

iFFALCON by TCL 164 cm (65 inch): আইফ্যালকনের এই বৃহদাকার ডিসপ্লে যুক্ত স্মার্ট টিভির দাম শুরু হচ্ছে ৫৭,৯৯৯ টাকা থেকে। এতে, ৬৫ ইঞ্চির আল্ট্রা এইচডি ডিসপ্লে আছে, যা 4K রেজোলিউশন এবং HDR10 টেকনোলজি সাপোর্ট করে। এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলবে।

Mi 4X 163.9 cm (65 inch): এমআই ৪এক্স স্মার্ট টিভির বিক্রয় মূল্য ৫৮,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। অ্যান্ড্রয়েড ওএস চালিত এই স্মার্ট টিভিতে ৬৫ ইঞ্চি 4K রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল লক্ষণীয়। এই ডিসপ্লে ডায়নামিক কালার এবং দুর্দান্ত ভিজুয়াল অভিজ্ঞতা প্রদান করবে। অন্যদিকে, এর সাউন্ড সিস্টেমও যথেষ্ট প্রশংসনীয়। এছাড়া, টিভিতে বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্ম অ্যাক্সেস করার সুবিধা থাকায় ইউজারদের বিনোদনের কোনো কমতি হবে না।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।