৬৯৯ টাকা থেকে পাবেন এই ফোনগুলি, ফেসবুক ও হোয়াটসঅ্যাপ চলবে

এখনকার দিনে সবাই প্রায় স্মার্টফোন ব্যবহার করে। রোজ রোজ নতুন স্মার্টফোন লঞ্চ হচ্ছে, যাদের দাম ১ লাখ টাকার বেশি। তবে এখনও কিছু মানুষ আছে যারা স্মার্টফোন ব্যবহার করতে চায়না এবং সোশ্যাল মিডিয়া সেভাবে ব্যবহার করে না। এই ধরণের মানুষের ফোন ব্যবহারের উদ্দেশ্য কল করা। আজ আমরা এই পোস্টে এইধরণের কিছু ফিচার ফোন সম্পর্কে বলবো। যাদের দাম শুরু হয়েছে ৬৯৯ টাকা থেকে এবং এখানে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ সাপোর্ট আছে।

Jio Phone :

ফিচার ফোনের কথা বললে রিলায়েন্সের জিও ফোন অনেকের পছন্দ। এটি বাজারে বেশ কয়েকবছর আগে লঞ্চ হয়েছিল। এই ফোনে কেবল জিও সিম চলবে। ফোনটির দাম ৬৯৯ টাকা এবং এখানে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যেমন হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক চালানো সম্ভব। ফোনটিতে ২.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে এবং এতে ফটোগ্রাফির জন্য ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ০.৩-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

Jio Phone 2 :

এটি রিলায়েন্স জিওর দ্বিতীয় ফিচার ফোন এবং এটি কিওয়ার্টি কিপ্যাডের সাথে এসেছে। এই ফোনের দাম ২,৯৯৯ টাকা। এটিতে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি চালানো যেতে পারে। ডুয়েল সিমের এই ফোনে একটি ২.৪ ইঞ্চি ডিসপ্লে উপলব্ধ। ফোনটিতে এফএম রেডিও, ক্যামেরা সহ বিভিন্ন ফিচার আছে।

Nokia 8110 4G :

নোকিয়ার ৮১১০ ৪জি ফিচার ফোনটি অন্যান্য ফিচার ফোনের তুলনায় বেশি স্টাইলিশ। এটিকে কার্ভড শেপে ডিজাইন করা হয়েছে এবং এর কীপ্যাডে একটি কভার আছে। ফোনটির দাম ২,৯৯৯ টাকা। এই ফোনে একটি ২.৪ ইঞ্চির বাঁকানো ডিসপ্লে দেওয়া হয়েছে, এর বডিটি পলিকার্বনেট দিয়ে তৈরি। এই ফোনে পাবেন ৫১২ এমবি র‌্যাম এবং ৪ জিবি স্টোরেজ। এটিতে একটি ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়াও ফোনটিতে আছে ১,৫০০ এমএএইচ ব্যাটারি।

Nokia 5310 :

ফিচারের কথা বললে নোকিয়া ৫৩১০ ফোনে ২.৪ ইঞ্চি QVGA ডিসপ্লে পাবেন। সাথে এই ফোনে উন্নত পারফরম্যান্সের জন্য আছে এমটি৬২৬০এ সিপিইউ, ৮ এমবি র‌্যাম এবং ১৬ এমবি স্টোরেজ। কোম্পানি এই ফোনে VGA ক্যামেরা ব্যবহার করেছে। এছাড়াও কানেক্টিভিটির জন্য মাইক্রো ইউএসবি পোর্ট, ডুয়েল সিম এবং ব্লুটুথ ৩.৯ এর মতো ফিচার দেওয়া হয়েছে। আবার অন্যদিকে এই ফোনে পাবেন ১,২০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের দাম ৩ হাজার টাকার কাছাকাছি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।