Windows 11 Laptops: উইন্ডোজ ১১ চালিত ৪টি সেরা ল্যাপটপ দেখে নিন

Lenovo IdeaPad Slim 3, HP Pavilion 2021, Dell Inspiron 2021, Dell Vostro 3500 এবং Acer Aspire 5 এখন উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলবে

best-4-windows-11-laptops-in-india-lenovo-hp-dell-acer

Windows 11 Laptop: গত ৫ই অক্টোবর থেকে সবার জন্য রোল আউট হয়েছিল Windows 11 । এরপর আগ্রহীরা তাদের ব্যক্তিগত কম্পিউটার বা ল্যাপটপে এই নতুন অপারেটিং সিস্টেম ডাউনলোড করতে প্রায় উঠেপড়ে লাগেন। কিন্তু উপযুক্ত ডিভাইস (পড়ুন হার্ডওয়্যার কনফিগারেশন) না থাকার দরুন অনেকেই নতুন এই ওএস ইনস্টল করতে পারেননি। ফলে, পুরোনো অপারেটিং সিস্টেমের হাত ছেড়ে নতুনের সঙ্গ পেতে এখন অনেকেই নয়া ল্যাপটপ কেনার পরিকল্পনা করছেন। তাই আজ আমরা আপনাদের বাজারে উপলব্ধ উইন্ডোজ ১১ সমর্থিত কয়েকটি সেরা ল্যাপটপের খোঁজ দেব এই প্রতিবেদনে। যার মধ্যে সামিল আছে Lenovo IdeaPad Slim 3, HP Pavilion 2021, Dell Inspiron 2021, Dell Vostro 3500 এবং Acer Aspire 5। উল্লেখিত প্রত্যেকটি ল্যাপটপ জনপ্রিয় ই-কমার্স সাইট Amazon থেকে কেনা যাবে।

উইন্ডোজ ১১ চালিত ৪টি সেরা ল্যাপটপ (Best 4 Windows 11 supported laptops)

Lenovo IdeaPad Slim 3 (81WA00MGIN) : লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ ল্যাপটপে ১৪ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি, ১০তম প্রজন্মের ইন্টেল কোর আই৩ প্রসেসর সহ এসেছে। আর ইউজাররা এই ল্যাপটপে লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমের সাপোর্ট পেয়ে যাবেন। স্টোরেজ হিসাবে এতে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি উপলব্ধ। দামের কথা বললে, ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজনে লেনোভোর এই ল্যাপটপ ৩৯,৯৯০ টাকায় বিক্রি করা হচ্ছে।

HP Pavilion 2021 (14-dv0054TU) : এইচপি প্যাভিলিয়ান ২০২১ ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এটি ইন্টেল কোর আই৫ প্রসেসরে কাজ করবে। আর এতে ইন্টেল এক্সই গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে। উক্ত ল্যাপটপটি, ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি সহ এসেছে। আগ্রহীদের জানিয়ে রাখি, এই এইচপি প্যাভিলিয়ান ২০২১ ল্যাপটপ অ্যামাজন থেকে ৬৬,৯৯০ টাকায় কেনা যাবে। ল্যাপটপটি, ৮ জিবি র‌্যাম এবং রাইজেন ৫ প্রসেসরের সাথেও পাওয়া যাবে।

Dell Vostro 3500 : ডেল ভোস্ট্রো ৩৫০০ ল্যাপটপে দেওয়া হয়েছে একটি ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি রেজোলিউশনের ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসাবে এটি উইন্ডোজ ১১ দ্বারা চালিত হবে। আর স্টোরেজের কথা বললে, এই ল্যাপটপে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি পেয়ে যাবেন ইউজাররা। ই-কমার্স সাইট অ্যামাজনের লিস্টিং অনুযায়ী, ডেলের এই ল্যাপটপের দাম ৫৫,০০০ টাকা।

Acer Aspire 5 : এসার অ্যাস্পায়ার ৫ ল্যাপটপ ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে সহ এসেছে। এতে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর গ্রাফিক্সের ক্ষেত্রে এতে ইন্টেল আইরিশ এক্সই -এর সাপোর্ট পাওয়া যাবে। এটিও মাইক্রোসফ্টের লেটেস্ট ওএস ভার্সন উইন্ডোজ ১১ দ্বারা চালিত হবে। এই এসার ল্যাপটপে রয়েছে ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি। বর্তমানে এই ল্যাপটপের বিক্রয় মূল্য ৫৫,০০০ টাকা।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।