দাম শুরু ৪ হাজার টাকা থেকে, জিও সিম সাপোর্ট সহ সেরা চারটি Smartphones দেখে নিন

৫,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা নিয়ে আজ আমরা হাজির হয়েছি

best-4g-smartphones-under-rs-5000-in-india-amazon

ভারতীয় মার্কেটে ৫,০০০ টাকার কমে একাধিক স্মার্টফোন উপলব্ধ। যেগুলিতে, ফেস আনলক ফিচার, ২ জিবি পর্যন্ত র‌্যাম, ১৬ জিবি পর্যন্ত স্টোরেজ, রিয়ার-সেলফি ক্যামেরা সেটআপ এবং ৩,০০০ এমএএইচ পর্যন্ত ব্যাটারি পাওয়া যায়। অর্থাৎ, দামের তুলনায় ফিচারের বাহুল্য যথেষ্টই। তাই আপনারা যারা ফিচার ফোন থেকে স্মার্টফোনে আপগ্রেড হতে চান বা অতি সস্তায় একটি নয়া স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন, তাদের জন্য আজ আমার ৫,০০০ টাকার নিচে উপলব্ধ ৪টি বিশেষ স্মার্টফোনের হদিশ দেব। যার মধ্যে কয়েকটিতে 4G কানেক্টিভিটি সাপোর্ট করবে। এই ফোনগুলি আপনারা ই-কমার্স সাইট Amazon থেকে কিনে নিতে পারবেন।

৫,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা (Best Smartphones under rs 5000)

SHIVANSH Voto V2i (Assorted) :

অ্যামাজনে উপলব্ধ সবচেয়ে সস্তা স্মার্টফোন হল শিভান্স ভোটো ভি২আই। এটির প্রকৃত মূল্য ৮,৯৯৯ টাকা। তবে এখন অবিশ্বাস্য ৫৫% ডিসকাউন্টের সাথে মাত্র ৪,০৩৯ টাকায় কিনে নেওয়া যাবে এই স্মার্টফোনটি। ফিচারের কথা বললে, এতে ৫ ইঞ্চির (৭২০x১,২৮০ পিক্সেল) ডিসপ্লে আছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে অ্যান্ড্রয়েড ৭ পাওয়া যাবে। এতে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি মেমোরি উপলব্ধ। যদিও, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ক্যাপাসিটি ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এছাড়া ফোনে, ডুয়েল রিয়ার ক্যামেরা (১৩+৮ মেগাপিক্সেল) সেটআপ এবং ৩,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এটির ওজন ৩১০ গ্রাম।

I KALL K5 (Blue) : আই ক্যাল কে৫ স্মার্টফোনের ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের উপর আপনারা পুরো ৩০% ডিসকাউন্ট পেয়ে যাবেন। যার পর ফোনটি কিনতে মাত্র ৪,১৯৯ টাকা খসাতে হবে। এবার আসা যাক ফিচারের প্রসঙ্গে। অ্যান্ড্রয়েড ৬ চালিত এই হ্যান্ডসেটে দেওয়া হয়েছে ৫.৫ ইঞ্চির (৪৮০x৯৬০ পিক্সেল) মাল্টি-টাচ ক্যাপাসিটিভ ডিসপ্লে। এটি ১.৩ গিগাহার্টজ ক্লক রেটের কোয়াড কোর প্রসেসর সহ এসেছে। থাকছে, ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। কানেক্টিভিটির জন্য ইউজাররা ডুয়েল সিম স্লট এবং 4G Volte এর সাপোর্ট পেয়ে যাবেন। এতে ২,৫০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি বর্তমান।

itel A23 Pro Jio (Lake Blue) : আইটেল এ২৩ প্রো জিও স্মার্টফোনকে ২৭% ডিসকাউন্টের সাথে মাত্র ৪,২৯৯ টাকায় কিনে নিতে পারবেন ক্রেতারা। ৫ ইঞ্চি ডিসপ্লে যুক্ত এই ডিভাইসে ব্যবহার করা হয়েছে কোয়াড কোর প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১০ গো এডিশন দ্বারা চালিত এবং ডুয়েল ব্যান্ড সাপোর্ট করে। স্টোরেজ হিসাবে এতে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি রম পাওয়া যাবে। আবার সিকিউরিটির জন্য থাকছে স্মার্ট ফেস আনলক ফিচার। কানেক্টিভিটি অপশনের মধ্যে 4G LTE এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। এতে জিও সিম সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য ২,৪০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে এতে। এই ব্যাটারি ৩২০ ঘন্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করবে। ফোনে ইউজাররা স্মার্ট পাওয়ার মোড পেয়ে যাবেন।

SHIVANSH MICROMAX Bharat 4 Plus (Q440) : মাইক্রোম্যাক্স ভারত ৪ প্লাস ‘মেড-ইন-ইন্ডিয়া’ ফোনকে এখন ৩৩% ডিসকাউন্টের সাথে মাত্র ৪,৬৯০ টাকায় পকেটস্থ করা যাবে। অ্যান্ড্রয়েড ১০ চালিত এই ফোনে ৫ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। থাকছে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ। ছবি তোলার জন্য এতে LED ফ্ল্যাশ লাইট সহ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা উপস্থিত। আবার সেলফি তোলার জন্য পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং সেন্সর। এটি, 4G VoLTE, ওয়াই-ফাই এবং ব্লুটুথ কানেকশন সাপোর্ট করে। উক্ত ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৩,০০০ এএমএইচ।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।