ক্যামেরা স্মার্টফোন খুঁজছেন ? এই ৫ টি স্মার্টফোনে আছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা

২৮ ফেব্রুয়ারী ‘ভারতের নাম্বার ওয়ান’ স্মার্টফোন ব্র্যান্ড শাওমি লঞ্চ করেছিল তাদের নতুন বাজেট মিডরেঞ্জের স্মার্টফোন রেডমি নোট ৭ প্রো। এই ফোনটির প্রধান আকর্ষণ ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়াও ফোনটিতে রয়েছে গ্রেডিয়েন্ট ফিনিশ ব্যাক, স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর, ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি রিয়ার ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৪০০০ এমএএইচ এর ব্যাটারি। ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন মার্কেটে আরো রয়েছে কিন্তু বাজেট মিডরেঞ্জেরের ট্যাগটিই রেডমি নোট ৭ প্রো কে করে তুলেছে অন্যতম। এখানে আমরা এরকম আরো কিছু স্মার্টফোনের ব্যাপারে জেনে নেব যেগুলিতে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Redmi Note 7 Pro :

এই ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজোলিউশন ১০৮০×২৩৪০ পিক্সেল।স্ক্রিনের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৫ আছে। এই ফোন ২.০ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৭৫ অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে .ফোনটি ৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সাথে এসেছে।এছাড়াও ফোনে ৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার দেওয়া হয়েছে।যার প্রাথমিক ক্যামেরাটি Sony IMX586 সেন্সরের সাথে ৪৮ মেগাপিক্সেলের(এফ/১.৮ অ্যাপারচার) এবং দ্বিতীয়টি LED ফ্লাশের সাথে ৫ মেগাপিক্সেলের।আবার সেলফির জন্য ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনটিতে কুইক চার্জ প্রযুক্তি যুক্ত ৪০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Honor View 20 :

এই ফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চি ফুল এইচ ডি প্লাস ডিসপ্লে,যার স্ক্রিন রেজল্যুশন ২৩১০ x ১০৮০ পিক্সেল।ফোনটি কিরিন ৯৮০ ফ্ল্যাগশিপ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।এছাড়াও এই মোবাইলটি আপনাকে সর্বোচ্চ গেমিং এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য জিপিইউ টুরবো ২.০ এর সাথে বাজারে এসেছে। এই ফোনে লিকুইড কুলিং ৯ টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ক্যামেরার ব্যাপারে বলতে গেলে এতে রয়েছে EIS প্রযুক্তিযুক্ত ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।এছাড়াও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচারের সাথে সামনে রয়েছে ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। Honor View 20 স্মার্টফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারি আছে যেটি সুপার ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে। এটিতে অ্যান্ড্রয়েড ৯.০ পাই এর সাথে MAGIC UI ২.০ ইউসার ইন্টারফেস দেওয়া হয়েছে।অনার ভিউ ২০ তিনটি র‌্যাম ও স্টোরেজ বিকল্পের সাথে এসেছে- ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

Meizu Note 9 :

এই ফোনে ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে,যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০x২২৪৪ পিক্সেল। ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৮.৭:৯।এই ফোনে আপনি পাবেন ৪/৬ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজ। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি ৪৮ মেগাপিক্সেলের এবং দ্বিতীয়টি ৫ মেগাপিক্সেলের। এছাড়াও সেলফির জন্য আছে ২০ মেগাপিক্সেল(২.০ অ্যাপারচার) ফ্রন্ট ক্যামেরা।মেইজু নোট ৯ এ ফাস্ট চারজিংয়ের সাথে ৪০০০ এমএইচ ব্যাটারি আছে।

Vivo V15 Pro :

এই ফোনে ৬.৪১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে,যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০x২৩৪০ পিক্সেল।ফোনটি ২.৮ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।এছাড়াও ভিভো ভি১৫ প্রো তে আছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।ফোনটিতে কুইক চার্জিং প্রযুক্তি সহ ৩৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

অ্যান্ড্রয়েড ৯ পাই-র সাথে আসা এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে।যার প্রথমটি ৪৮ মেগাপিক্সেল,দ্বিতীয়টি ৮ মেগাপিক্সেল এবং তৃতীয়টি ৫ মেগাপিক্সেল। এছাড়াও একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে যা আল্ট্রা ফুল ভিউ ডিসপ্লের পিছনে রয়েছে।

Oppo F11 Pro :

এই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫ :৯। এর স্ক্রিন টু বডি রেশিও ৯০%।প্রসেসর হিসেবে এই ফোনে মিডিয়াটেক হেলিও পি৭০ চিপসেট দেওয়া হয়েছে। ফোনটি ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে।এই ফোন অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে কালারওস ৬.০ তে চলে।

ক্যামেরার কথা বললে এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাথমিকটি ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭ অ্যাপারচার) এবং দ্বিতীয়টি ৫ মেগাপিক্সেলের (এফ/২.৪ অ্যাপারচার) ।সেলফির জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেলের একটি পপআপ ফ্রন্ট ক্যামেরা আছে।এছাড়াও Oppo F11 Pro ফোনে VOOC প্রযুক্তির সাথে ৪০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

পড়ুন : কেবল রেডমি নোট ৭ নয়, এই স্মার্টফোনগুলো ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হবে

Last Updated on