দাম শুরু ১৯,০০০ টাকা থেকে, সেরা পাঁচটি Chromebook দেখে নিন

২৫,০০০ টাকার কমে উপলব্ধ ৫টি সেরা Chromebook-এর তালিকা দেখে নিন

best-5-chromebook-under-rs-25000-in-india

কোভিড-১৯ আমাদেরকে ল্যাপটপ বা ট্যাবের মতো গ্যাজেট কাছে থাকার প্রয়োজনীয়তা বুঝিয়ে দিয়েছে। অফিসের প্রেজেন্টেশন তৈরী থেকে অনলাইন ক্লাস করা অথবা ব্যবসায়িক কাজ সম্পন্ন করার ক্ষেত্রে ল্যাপটপের থেকে ভালো বিকল্প আর কিছুই হতে পারে না। তাই আজকালকার যুব সম্প্রদায় প্রয়োজন ও পকেটের অবস্থাকে খেয়ালে রেখে ভালো মানের বাজেট-রেঞ্জের ল্যাপটপ কিনতে আগ্রহ দেখাচ্ছে। কম দামের এই সমস্ত ল্যাপটপে একাধিক অ্যাডভান্স ফিচার না থাকলেও, স্বাচ্ছন্দ্যের সাথে অফিসের কাজ, অনলাইন ক্লাস করা যায়। সেক্ষেত্রে আপনিও যদি ভালো মানের সস্তার ল্যাপটপ কিনতে ইচ্ছুক হন, তাহলে আজ আমরা আপনাকে ২৫,০০০ টাকার নিচে উপলব্ধ সেরা ৫টি Chromebook -এর হদিস দেব। আসুন HP, Asus এবং Acer সংস্থার এই ক্রোমবুকগুলির দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

২৫,০০০ টাকার কমে উপলব্ধ ৫টি সেরা ক্রোমবুকের তালিকা

HP Chromebook 11A: ২২,৯৯০ টাকা (৭% ডিসকাউন্ট)

এইচপি ক্রোমবুক ১১এ -এর ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯০ টাকা। ১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে সহ আসা এই ল্যাপটপে মিডিয়াটেক এমটি৮১৮৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে, বিল্ট-ইন ডুয়েল স্পিকার, ডুয়েল-অ্যারে মাইক্রোফোন এবং গুগল অ্যাসিস্টেন্টের সাপোর্ট পাওয়া যাবে। আর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ৩-ইন-১ কার্ড রিডার, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ইউএসবি টাইপ-এ পোর্ট। ল্যাপটপটি ফ্লিপকার্ট থেকে কেনা যাবে।

Asus Chromebook Celeron Dual Core: ২১,৯৯৯ টাকা (১১% ডিসকাউন্ট)

৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত আসুস -এর এই ক্রোমবুকে আছে ১৪ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) LCD অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে। এই ডিসপ্লের, এসপেক্ট রেশিও ১৬:৯, NTSC কালার গ্যামেট ৪৫%, স্ক্রিন ব্রাইটনেস ২০০ নিট এবং স্ক্রিন-টু-যদি রেশিও ৭৮%। অন্যান্য ফিচারের কথা বললে, এই ডিভাইসে একটি ব্যাকলিট কীবোর্ড এবং ৭২০ পিক্সেল এইচডি ওয়েবক্যাম আছে। এটি ফ্লিপকার্টে পাওয়া যাবে।

Acer Chromebook 311: ২৩,৯৯৯ টাকা (৯% ডিসকাউন্ট)

এসার ক্রোমবুক ৩১১ -এ, একটি ১১.৬ ইঞ্চির (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ৬০০ সহ ৭তম প্রজন্মের ইন্টেল সেলেরন ডুয়েল-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। এটি ৬৪ বিট ক্রোম ওএস ভার্সনে কাজ করবে। স্টোরেজের কথা বললে ল্যাপটপে ডিফল্ট রূপে ৪ জিবি DDR4 র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। কানেক্টিভিটি অপশন হিসাবে, দুটি ইউএসবি ৩.১ টাইপ-এ পোর্ট, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং কার্ড রিডার স্লট অন্তর্ভুক্ত থাকছে ল্যাপটপে। এটি ফ্লিপকার্টে পাওয়া যাবে।

Asus VivoBook 15 2020: ২৪,৯৯০ টাকা (১৯% ডিসকাউন্ট)

আসুস ভিভোবুক ১৫ ২০২০ মডেলটির প্রকৃত মূল্য ৩০,০০০ টাকার সমান। তবে অ্যামাজনে এখন এটি ডিসকাউন্ট ও অফারের সাথে অনেকটাই কম দামে এনলিস্ট করা হয়েছে। ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে যুক্ত এই ল্যাপটপে, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ৬০০, ইন্টেল সেলেরন যেন৪০২০ চিপসেট, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ১.৪ মিমি কী-ট্রাভেল যুক্ত চিকলেট (Chiclet) কীবোর্ড আছে। থাকছে, ৪ জিবি DDR4 র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ। তবে, 2x SO-DIMM স্লট ব্যবহার করে ল্যাপটপের র‍্যাম ক্যাপাসিটি ৮ জিবি পর্যন্ত আপগ্রেড করা যাবে। ১.৮ কেজি ওজনের আসুস ভিভোবুক ১৫ -এ ৩৭ WHr পাওয়ারের ব্যাটারি আছে, যা ৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

Asus Chromebook C223: ১৮,৯৯৯ টাকা (১৩% ডিসকাউন্ট)

উল্লেখিত প্রত্যেকটি ল্যাপটপের মধ্যে একমাত্র এই আসুস ক্রোমবুকের দাম ২০,০০০ টাকার নিচে থাকছে। এতে, ১১.৬ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে। ফাস্ট-পারফরম্যান্স সরবরাহ করতে এই ল্যাপটপটি, ইন্টেল ইন্টিগ্রেটেড এইচডি ৫০০ গ্রাফিক্স সহ ইন্টেল সেলেরন এন৩৩৫০ প্রসেসর সহ এসেছে। এটি ক্রোম ওএস সিস্টেম দ্বারা চালিত। এই ডিভাইসে ডিফল্ট রূপে ৪ জিবি LPDDR4 র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। থাকছে ৭২০ পিক্সেলের একটি ওয়েবক্যাম। আর কানেক্টিভিটির মধ্যে সামিল রয়েছে, একটি ইউএসবি ৩.২ জেনার ১ টাইপ-এ পোর্ট, দুটি ইউএসবি ৩.২ জেনার ১ টাইপ-সি পোর্ট এবং মাইক্রোএসডি কার্ড রিডার স্লট। এটি ফ্লিপকার্টে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।