স্কুটার খোঁজ করছেন? Hero, Honda, TVS, Yamaha, Suzuki-র সেরা পাঁচটি বিকল্প দেখে নিন

আপনি যদি কোনো নতুন ফ্যামিলি টু-হুইলার কেনার কথা ভাবেন তবে এই প্রতিবেদনটি আপনার জন্য

Best 5 family scooter of hero honda tvs yamAha suzuki

বাঙালির সেরা উৎসব দুর্গা পুজো শেষ হলেও উৎসবের মরসুম কিন্তু এখনো অনেকদিন চলবে। সামনেই আসছে দিওয়ালি। আর এই সময়ে অটোমোবাইল সংস্থাগুলি নিজেদের বিভিন্ন গাড়ির নতুন এবং কিছু স্পেশাল এডিশন বাজারে নিয়ে আসে। এবছরও তার অন্যথা হয়নি। দুর্গা পুজোর আগে বেশ কিছু নতুন বাইক ও স্কুটার লঞ্চ হয়েছে দেশীয় বাজারে এবং দিওয়ালির আগে আরও কিছু নতুন মডেল আসতে চলেছে। তাই আপনি যদি কোনো নতুন ফ্যামিলি টু-হুইলার কেনার কথা ভাবেন তবে এই প্রতিবেদনটি আপনার জন্য।

TVS Jupiter 125

তালিকার প্রথমেই রয়েছে টিভিএস জুপিটার ১২৫ স্কুটারটি। ভারতের বাজারে সম্প্রতি লঞ্চ হওয়া টু-হুইলারটিতে রয়েছে ৩৩ লিটারের বৃহৎ বুট স্পেস, ইউএসবি সকেট এবং আরো অন্যান্য আকর্ষণীয় ফিচার। ৭৩,৪০০ টাকা (এক্স-শোরুম) দামের গাড়িটির সবচেয়ে চমকদার বিষয় হল এর এক্সটার্নাল ফুয়েল লিড। এতদিন সমস্ত স্কুটারে ফুয়েল ট্যাঙ্ক সিটের নিচে থাকায় আন্ডার সিট স্টোরেজ স্পেস অনেকটাই মার খেতো। কিন্তু TVS Jupiter 125-এ ব্যবহৃত নতুন এই টেকনোলজি এটিকে আকর্ষণের কেন্দ্রবিন্দু করে তুলেছে।

Honda Activa 125

হোন্ডা অ্যাক্টিভা ১২৫ স্কুটারের দুনিয়ায় একটি অতি জনপ্রিয় নাম। এর আগে এটিকে কম ডিসপ্লেসমেন্টের সাথে বাজারে আনা হয়েছিল। তা সত্বেও স্কুটারটির জনপ্রিয়তায় কখনোই ভাটা পড়েনি। ‘সর্বাধিক বিক্রিত’ স্কুটারের তকমা রয়েছে এর ঝুলিতে। ৭০,৬২৯ টাকা (এক্স-শোরুম) দামের ফ্যামিলি স্কুটারটি আপনি নিশ্চিন্তভাবেই বাড়ি নিয়ে আসতে পারেন।

Hero Destini 125

তালিকার তৃতীয় স্থানে রয়েছে হিরো ডেসটিনি ১২৫। কম বাজেটের কারণে মধ্যবিত্তের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে এই স্কুটারটি। ৬৯,৫০০ টাকা (এক্স-শোরুম) মূল্যের স্কুটারটি ১২৫ সিসি সেগমেন্টে সবচেয়ে সস্তা মডেল। এটি ৪টি ভ্যারিয়েন্ট এবং ৮ রকম রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে।

Yamaha Fascino 125

ইয়ামাহা মোটর ইন্ডিয়া সদ্যই স্কুটারটির ১২৫ সিসি-র আপডেট ভার্সন বাজারে নিয়ে এসেছে। নয়টি রঙের বিকল্পে এটি উপলব্ধ। ইয়ামাহা ফ্যাসিনো ১২৫ স্কুটারটির এয়ার কুল্ড ১২৫সিসি-র ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৬,৫০০ আরপিএম গতিবেগে ৮ বিএইচপি শক্তি এবং ৫,০০০ আরপিএম গতিবেগে সর্বাধিক ১০.৩ এনএম টর্ক পাওয়া যায়। এর এক্স-শোরুম প্রাইস ৭২,০৩০ টাকা।

Suzuki Access 125

সুজুকি অ্যাকসেস ১২৫ স্কুটারটির জনপ্রিয়তাও নেহাত কম নয়। ৭৩,৪০০ টাকা (এক্স-শোরুম) দামের স্কুটিতে রয়েছে সিঙ্গেল সিলিন্ডার যুক্ত ফোর স্ট্রোক, এয়ার কুল্ড ১২৪সিসি ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ৮.৬ বিএইচপি শক্তি ও ১০ এনএম টর্ক উৎপন্ন হয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।