Laptops: দাম ৩০ হাজার টাকার কম, সেরা পাঁচটি ল্যাপটপ দেখে নিন

৩০,০০০ টাকার কমে সেরা পাঁচটি ল্যাপটপ দেখে নিন

best-5-laptops-under-rs-30000-in-india-on-flipkart-amazon

বর্তমান সময়ে মোবাইল, ট্যাব বা ল্যাপটপের মতো ডিভাইসগুলি কতটা প্রয়োজনীয় তা আমরা ইতিমধ্যেই টের পেয়েছি। বিশেষত বড় ডিসপ্লে এবং অধিক স্টোরেজ ক্যাপাসিটি থাকার দরুন ল্যাপটপের চাহিদা এখন তুঙ্গে। সেক্ষেত্রে, আপনাদের মধ্যে যারা সাশ্রয়ী দামে অ্যাডভান্স ফিচারের ল্যাপটপ কিনতে ইচ্ছুক, তাদের জন্য আজ আমরা নিয়ে এসেছি বিশেষ সুখবর। ই-কমার্স সাইট Flipkart এবং Amazon -এ সম্প্রতি বাছাই করা কয়েকটি ল্যাপটপের সাথে ভারী ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। যার মধ্যে, HP, Asus, Lenovo এবং Avita এর মতো নামিদামি ব্র্যান্ডের ল্যাপটপ সামিল আছে। প্রতিবেদনে উল্লেখিত প্রতিটি ল্যাপটপ উন্নত প্রসেসর, বেশি স্টোরেজ এবং শক্তিশালী ব্যাটারি ফ্রন্টের সাথে এসেছে। আর বাজেটের কথা বললে, এগুলিকে আপনারা ৩০,০০০ টাকার কমে কিনে নিতে পারবেন। ল্যাপটপগুলি Flipkart এবং Amazon কেনা যাবে।

৩০,০০০ টাকার নিচে উপলব্ধ ল্যাপটপের তালিকা

HP Chromebook N4020 (14a-na0003TU): ই-কমার্স সাইট অ্যামাজনে, এইচপি ব্র্যান্ডের এই ল্যাপটপকে ৯% ডিসকাউন্টের সাথে মাত্র ২৬,৯৯০ টাকায় বিক্রি করা হচ্ছে। জানিয়ে রাখি, উক্ত ডিভাইসের প্রকৃত মূল্য ২৯,৭৪১ টাকা।

ফিচার : এইচপি ক্রোমবুক এন৪০২০ ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ৬০০ জিপিইউ এবং ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। নাম দেখেই আসা করি আপনারা বুঝতে পেরেছেন, ল্যাপটপটি ক্রোম ওএস দ্বারা চালিত হবে। স্টোরেজ হিসাবে এতে, ৪ জিবি LPDDR4-2400 SD র‌্যাম এব ৬৪ জিবি eMMC + ২৫৬ জিবি এসএসডি পাওয়া যাবে। এছাড়া, এতে ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং গুগল অ্যাসিস্ট্যান্টের সাপোর্ট উপলব্ধ। সংস্থাটি তাদের এই ল্যাপটপের সাথে ১ বছরের অন-সাইট ওয়ারেন্টি দিচ্ছে।

Asus Pentium Quad Core (X543MA-DM101T): আপনারা, ৩০,৯৯০ টাকা দামের আসুসের এই ল্যাপটপকে এখন ফ্লাট ১২% ডিসকাউন্টের সাথে মাত্র ২৬,৯৯০ টাকা খরচ করে কিনে নিতে পারবেন। এটি ই-কমার্স সাইট ফ্লিপকার্টে উপলব্ধ।

ফিচার : উইন্ডোজ ১০ ওএস চালিত আসুসের এই ল্যাপটপে, ১৫.৬ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) LED ব্যাকলিট অ্যান্টি-গ্লেয়ার IPS ডিসপ্লে দেখা যাবে। যার স্ক্রিন ব্রাইটনেস ২০০ নিট, NTSC কালার গ্যামেট ৪৫% এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৭৫%। উক্ত ল্যাপটপটি ইন্টেল ইন্টিগ্রেটেড ইউএইচডি ৬০৫ গ্রাফিক্স এবং ইন্টেল পেন্টিয়াম কোয়াড কোর প্রসেসর সহ এসেছে। এছাড়া, স্টোরেজ ফ্রন্টের ক্ষেত্রে থাকছে ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট এইচডিডি।

Lenovo IdeaPad Slim 1: লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ১ ল্যাপটপ ৪১,৮৯০ টাকায় লঞ্চ করা হয়েছিল। তবে, এখন এটির সাথে অবিশ্বাস্য ৩৪% ছাড় দেওয়া হচ্ছে। যার পর, এর দাম কমে ২৭,৬৪৭ টাকায় গিয়ে দাঁড়িয়েছে।

ফিচার : ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসরের সাথে আসা লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ১ ল্যাপটপে রয়েছে একটি ১১.৬ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) LCD ডিসপ্লে। এটি উইন্ডোজ ১০ চালিত। স্টোরেজ হিসাবে ইউজাররা ৪ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড রম পেয়ে যাবেন ল্যাপটপে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৩২Whr ক্যাপাসিটির ব্যাটারি, যা একক চার্জ ৬ ঘন্টা পর্যন্ত সক্রিয় রাখবে ডিভাইসকে।

Avita Pura APU Dual Core A6 9220E: ই-কমার্স সাইট ফ্লিপকার্টে অভিটার এই ল্যাপটপকে ১০% ডিসকাউন্টের সাথে মাত্র ২৪,৪৯৯ টাকায় এনলিস্ট করা হয়েছে। জানিয়ে রাখি, ল্যাপটপটির আসল দাম ২৫,৯৯০ টাকা।

ফিচার : অভিটা পুরা এপিইউ ডুয়েল কোর এ৬ ৯২২০ই ল্যাপটপে দেওয়া হয়েছে একটি ১৪ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) TFT IPS ডিসপ্লে। এটি এএমডি রেডিয়ন আর৪ গ্রাফিক্স এবং এপিইউ ডুয়েল কোর এ৬ প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ল্যাপটপে উইন্ডোজ ১০ হোম এর সাপোর্ট পাওয়া যাবে। স্টোরেজের কথা বললে, ল্যাপটপে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি বর্তমান। এতে ৩২Whr পাওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা একক চার্জ প্রায় ৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

HP Chromebook 14a Celeron Dual Core: এইচপি ক্রোমবুক ১৪এ ল্যাপটপের দাম ৩১,৫৩২ টাকা হলেও, এখন এটিকে ১১% ডিসকাউন্টের সাথে মাত্র ২৭,৯৯০ টাকায় ক্রয় করা যাবে। এর জন্য আপনাদের অ্যামাজনের অফিসিয়াল সাইটে চলে যেতে হবে।

ফিচার : এইচপি ব্র্যান্ডের ক্রোমবুক ১৪এ সিরিজের এই ল্যাপটপ, ১৪ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) TFT IPS ডিসপ্লে সহ এসেছে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে ইন্টেল ইন্টিগ্রেটেড ইউএইচডি ৬০০ গ্রাফিক্স এবং ইন্টেল সেলেরন ডুয়াল কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। উপরি উল্লেখিত এইচপি ল্যাপটপের ন্যায় এটিও ক্রোম ওএস চালিত। এছাড়া, থাকছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। এই ল্যাপটপে ৩২Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে ৬ ঘন্টা পর্যন্ত সক্রিয় রাখবে ডিভাইসকে। ল্যাপটপটির ওজন ১.৪৬ কেজি।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।