২৫,০০০ টাকার কমে এই সেরা ৫টি স্মার্টফোন হবে আপনার প্রথম পছন্দ

best-5-smartphones-under-rs-25000-in-india-including-oneplus-nord-ce-samsung-galaxy-m42-5g
২৫,০০০ টাকার কমে উপলব্ধ সেরা ৫টি স্মার্টফোনের তালিকা

ভারতীয় বাজারে প্রিমিয়াম ক্যাটাগরির স্মার্টফোনের চাহিদা ব্যাপক পরিমানে বৃদ্ধি পেয়েছে। ক্রেতারা এখন বাজেট ফোনের থেকেও মিড-রেঞ্জে আসা হ্যান্ডসেটগুলি কিনতে বেশি আগ্রহ দেখাচ্ছেন। কারন এই সব ফোনগুলিতে ফ্ল্যাগশিপ ফোনের ফিচার পাওয়া যাচ্ছে। তাই আজ আমার ২৫,০০০ টাকার মধ্যে উপলব্ধ কিছু মিড রেঞ্জ ৪জি এবং ৫জি স্মার্টফোনের কথা আপনাদেরকে জানাবো, যেগুলিতে দুর্দান্ত ফিচার রয়েছে। আসুন সেরা ৫টি মিড-রেঞ্জ স্মার্টফোনের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

২৫,০০০ টাকার কমে উপলব্ধ সেরা ৫টি স্মার্টফোনের তালিকা

OnePlus Nord CE 5G : ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি স্মার্টফোনের দাম শুরু হয়েছে হয়েছে ২২,৯৯৯ টাকা। এতে, একটি ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে। এই ৫জি কানেক্টিভিটির ফোনে, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেনওএস ১১ ভার্সনে কাজ করবে। এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে থাকছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হলো, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। আবার, ডিভাইসের সামনের দিকে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এতে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে।

Samsung Galaxy M42 5G : ২৫,০০০ টাকার কমের হ্যান্ডসেটগুলির মধ্যে স্যামসাং গ্যালাক্সি এম ৪২ ৫জি স্মার্টফোনটি ভালো বিকল্প। এটির দাম রাখা হয়েছে ২১,৯৯৯ টাকা। এই ফোনে, ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস সুপার AMOLED ইনফিনিটি-ইউ ডিসপ্লে রয়েছে। এটি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর দ্বারা চালিত। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ানইউআই ৩.১ ওএস-এ চলে। সাথে ফটোগ্রাফির জন্য এই ৫জি হ্যান্ডসেটে, কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যাতে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স সামিল আছে। আর থাকছে, ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে, ১৫ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি দেওয়া হয়েছে।

Redmi Note 10S : ১৫,৯৯৯ টাকা দামের রেডমি নোট ১০ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) ওএস-এ চলে। এতে, ১,০৮০x২,৪০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। আর উন্নত পারফরম্যান্সের জন্য হ্যান্ডসেটে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে ইউজাররা কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ পেয়ে যাবেন। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রেডমির এই স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে। এটি ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

Mi 10i 5G : শাওমি এমআই ১০ আই ৫জি স্মার্টফোনটি ২১,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। এতে, ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি ডিসপ্লে রয়েছে। এর ডিসপ্লে রেজোলিউশন ১,০৮০x২,৪০০ পিক্সেল। ফাস্ট-পারফরম্যান্স সরবরাহ করার জন্য এই ফোনকে, স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসরের সাথে নিয়ে আসা হয়েছে। ফটোগ্রাফির জন্য হ্যান্ডসেটে, ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং HM2 সেন্সর, ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এমআইইউআই ১২ (MIUI 12) ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলা এই স্মার্টফোনে, ৪,৮২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করতে সক্ষম।

Samsung Galaxy M51 : ২১,৯৯৯ টাকার মূল্যের স্যামসাং গ্যালাক্সি এম ৫১ ফোনে ২৫ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি শক্তিশালী ব্যাটারি পাওয়া যাবে। গ্যালাক্সি সিরিজের এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরে। আবার ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে সহযোগে আসা এই হ্যান্ডসেটে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার, ভিডিও কলিং বা সেলফি তোলার সুবিধার্থে স্মার্টফোনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।