নভেম্বর মাসে ৩০ হাজার টাকার কমে সেরা এই পাঁচটি ফোন কিনতে পারেন

৩০,০০০ টাকার কমের সেরা ফোনগুলির মধ্যে রয়েছে Motorola Edge 20, Realme X7 Max, Samsung Galaxy M52 5G, Oppo Reno6 5G এবং OnePlus Nord 2

best-5-smartphones-under-rs-30000-in-november-in-india

এশিয়া, আফ্রিকা মহাদেশে বাজেট রেঞ্জের স্মার্টফোনের বিক্রি বেশি। তাই বলে মিড বা প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টফোনের চাহিদা যে তলানিতে, এমনটা বলা একদমই ঠিক হবে না। এখন ক্রেতারা প্রিমিয়াম ফিচার উপভোগ করতে হাই-মিড রেঞ্জের স্মার্টফোন কেনার প্রতি বেশি ঝুঁকছেন। আপনার-ও যদি এই একই ভাবনা থাকে, তবে এই প্রতিবেদন আপনার জন্যই। কারণ আজ আমরা এখানে ৩০,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনগুলির একটি তালিকা পেশ করবো। এই তালিকায় ঠাঁই পেয়েছে Motorola Edge 20, Realme X7 Max, Samsung Galaxy M52 5G, Oppo Reno6 5G এবং OnePlus Nord 2 এর স্মার্টফোন। আসুন উল্লেখিত স্মার্টফোন ৫টির ফিচার ও দাম জেনে নেওয়া যাক।

৩০,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Motorola Edge 20: মোটোরোলা এজ ২০ স্মার্টফোনে ৬.৭০ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাইইউএক্স পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, ট্রিপল রিয়ার ক্যামেরা (১০৮+১৬+৮ মেগাপিক্সেল) সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপলব্ধ। আবার, পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : Motorola Edge 20 ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা।

Realme X7 Max: রিয়েলমি এক্স৭ ম্যাক্স স্মার্টফোনে একটি ৬.৪৩ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) দেওয়া হয়েছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর থাকছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে রান করবে। ইউজাররা এতে, ৬৪ মেগাপিক্সেল রিয়ার সেন্সর সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পেয়ে যাবেন। আর সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে, ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : Realme X7 Max ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খসাতে হবে ২৬,৯৯৯ টাকা।

Samsung Galaxy M52 5G: স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি স্মার্টফোন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও যুক্ত ৬.৭০ ইঞ্চির (১.০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে সহ এসেছে। থাকছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম ওএস চালিত। ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা (৬৪+১২+৫ মেগাপিক্সেল) সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল সেলফি সেন্সর পাওয়া যাবে। এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : Samsung Galaxy M52 5G ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ২৪,৯৯৯ টাকা।

Oppo Reno 6 5G: ৬.৪৩ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ওপ্পো রেনো ৬ ৫জি স্মার্টফোনে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি, অ্যান্ড্রয়েড ভিত্তিক কালারওএস ১১.৩ ওএস সিস্টেমে চলবে। ফটোগ্রাফির জন্য ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সমেত একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে এই ফোনে। এটি ৪,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে।

দাম : Oppo Reno 6 5G ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ২৯,৯৯০ টাকা খরচ করে কেনা যাবে।

OnePlus Nord 2: ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোনে ৬.৪৩ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯। মাল্টিটাস্কিং এবং ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর দেওয়া হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেনওএস ১১.৩ কাস্টম স্কিন চালিত। ফোনে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল সেলফি সেন্সর উপস্থিত। এতে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : OnePlus Nord 2 ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।