৫,০০০ টাকার রেঞ্জে কিনে নিন Redmi, Samsung এর স্মার্টফোন

Samsung Galaxy M01 Core

বর্তমান সময়ে আমাদের জীবনে স্মার্টফোনের ভূমিকা কী, তা বলতে গেলে বোধহয় পাতার পর পাতা লেগে যাবে, কিন্তু এই খুদে ডিভাইসের কার্যকারিতার বর্ণনা শেষ হবেনা! এক চুটকিতে বাড়ি বসে একাধিক কাজ সারা যায় স্মার্টফোনের মাধ্যমে। যদিও একটু ভালো অ্যান্ড্রয়েড স্মার্টফোন কিনতে গেলে আমাদের বাজেট রাখতে হয় নূন্যতম ১০,০০০ টাকা, তবেই মেলে নানারকম মজাদার ফিচার বা উন্নত পারফরম্যান্স। তাই যারা এই মুহূর্তে দৈনন্দিন বিকল্প হিসেবে কিংবা বাড়ির কোনো সদস্যের সাধারণ ব্যবহারের প্রয়োজনে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন কিনতে চান, তাদের জন্য আজ রয়েছে পাঁচ-পাঁচটি বিকল্প হ্যান্ডসেটের সন্ধান! এক্ষেত্রে ৫,০০০ টাকার কম মূল্যের নিম্নলিখিত ফোনগুলির মধ্যে যেকোনো একটি পকেটস্থ করে আগ্রহীরা ফিচার ফোন থেকে স্মার্টফোনেও আপগ্রেড করতে পারবেন।

১. itel A25:

চীনা কোম্পানি Itel-এর এই ফোনটির দাম মাত্র ৩,৯৯৯ টাকা। সুবিধার ক্ষেত্রে, এই A25 ফোনে অ্যান্ড্রয়েড ৯.০ অপারেটিং সিস্টেম এবং ৫ ইঞ্চি স্ক্রিন রয়েছে। অন্যদিকে এটিতে ১.৪ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজও বর্তমান। এছাড়া ফোনের শক্তির জন্য ৩,০২০ এমএএইচের ব্যাটারি রয়েছে, যেখানে ফটোগ্রাফির জন্য থাকবে ৫ মেগাপিক্সেলের রিয়ার এবং ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

২. Lava Mobiles Z41:

যারা কমবেশি ফিচার যুক্ত ভারতীয় ব্র্যান্ডের স্মার্টফোন কিনতে চান, তাদের জন্য Lava Z41 ফোনটি যথেষ্ঠ লাভদায়ক হতে পারে। আসলে এই ফোনে ৫ ইঞ্চি ডিসপ্লে, ১.৪ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে। আবার এটির স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। তাছাড়াও এই ফোনটি ২,৫০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি সহ এসেছে। আবার সফ্টওয়্যার ফ্রন্টে বিদ্যমান অ্যান্ড্রয়েড ৯.০ ওএস। শুধু তাই নয়, ক্রেতারা এটিতে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার সুবিধাও পাবেন। এই ফোনটির জন্য ব্যয় করতে হবে ৩,৮৯৯ টাকা।

৩. Xiaomi Redmi Go:

ভারতের বাজারে Xiaomi স্মার্টফোনের জনপ্রিয়তা কেমন, তা আশা করি বলে দিতে হবে না। সেক্ষেত্রে সংস্থার Redmi Go ফোনে গ্রাহকরা পাবেন ৫ ইঞ্চি ডিসপ্লে, ১ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ। অন্যদিকে এটিতে ৩,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১.৪ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসরও রয়েছে। একইভাবে স্মার্টফোনটিতে দেখা যাবে ৮ মেগাপিক্সেলের রিয়ার এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর। Xiaomi Redmi Go-র দাম ৪,৪৯৯ টাকা।

৪. Panasonic Eluga I6:

এই ফোনে ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। এমনকি এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও বিদ্যমান। সেক্ষেত্রে ৪,৯১৩ টাকা দামের অ্যান্ড্রয়েড ৯-এ চালিত এই প্যানাসনিক ফোনটি কোয়াড কোর ১.৫ গিগাহার্টজ প্রসেসরের সাথে আসে এবং এতে ৩,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। শুধু তাই নয়, এই স্মার্টফোনটিতে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইনবিল্ট স্টোরেজ দেখা যাবে যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি অবধি বাড়ানো যেতে পারে। রয়েছে ৮ মেগাপিক্সেলের রিয়ার এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও।

৫. Samsung Galaxy M01 Core:

Samsung-এর Galaxy ফোনের এই মিনি ভার্সনটির মূল্য ৫,১০০ টাকা, যার বিনিময়ে আপনারা পাবেন ১ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা। এই ফোনটিতে পাওয়া যাবে ৩,০০০ এমএএইচ ব্যাটারি, ১.৫ গিগাহার্টজ মিডিয়াটেক MT6739 কোয়াড কোর প্রসেসর এবং ৫.৩ ইঞ্চির এইচডি+ স্ক্রিন। এছাড়া এই হ্যান্ডসেটটিতে ৮ মেগাপিক্সেল রিয়ার এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.