কম দামে সেরা পাঁচটি স্মার্টফোন, রয়েছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫০০০ এমএএইচ ব্যাটারি

৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫,০০০ এমএইচ ব্যাটারির সাথে আসা Poco, Redmi, Realme এবং Oppo ব্র্যান্ডের ৫টি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন দেখে নিন

best-5-smartphones-with-48mp-camera-5000mah-battery-under-rs-20000

বর্তমান সময়ে একটি নতুন স্মার্টফোন কেনার আগে আমার মূলত তার ব্যাটারি ও ক্যামেরা ফ্রন্টের উপর অধীন গুরুত্ব আরোপ করে থাকি। কারণ, জীবনের বিশেষ মুহূর্তগুলিকে ক্যামেরা বন্দি করার শখ এখন অধিকাংশ মানুষেরই। কিন্তু ছবি তোলা বা অন্যান্য কাজ করার জন্য মোবাইল দীর্ঘক্ষণ সচল থাকা আবশ্যক। তাই ফোনে শক্তিশালী ব্যাটারি থাকা খুবই দরকার। এই কারণে আজ আমরা ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫,০০০ এমএইচ ব্যাটারির সাথে আসা Poco, Redmi, Realme এবং Oppo ব্র্যান্ডের ৫টি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন নিয়ে আলোচনা করবো। আশা করি টেকগাপের এই প্রতিবেদন আপনাদের সঠিক স্মার্টফোন চয়ন করতে সাহায্য করবে।

৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Oppo A74 5G : ওপ্পো এ৭৪ ৫জি ফোনে দেওয়া হয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লেতে থাকা পাঞ্চ হোল কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। আবার ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল
ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর। ইউজারের ডেটা সুরক্ষিত রাখতে এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। উক্ত ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

দাম : ই-কমার্স সাইট অ্যামাজনের লিস্টিং অনুযায়ী, Oppo A74 5G ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯০ টাকা।

Poco M3 Pro 5G : পোকো এম৩ প্রো ৫জি স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে আছে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর সহ এসেছে। ক্যামেরা সেটআপের কথা বললে, এই ফোনের ব্যাক প্যানেলে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সহ তিনটি ক্যামেরা দেখা যাবে। আর সামনের দিকে থাকবে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। সিকিউরিটির জন্য ফোনে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাপোর্ট পাওয়া যাবে। পোকোর এই ৫জি হ্যান্ডসেটে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি রয়েছে।

দাম : Poco M3 Pro 5G স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৪৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য আপনাদের খসাতে হবে ১৬,৪৯৯ টাকা। এটি ফ্লিপকার্ট থেকে কেনা যাবে।

Realme 8 5G : রিয়েলমি ৮ ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর (MT6833) সহ এসেছে। ফোনের পিছনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ আছে। আর সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : Realme 8 5G স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৪৯৯ টাকা।

Realme Narzo 30 : রিয়েলমি নারজো ৩০ ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং পিক্সেল ডেনসিটি ৪০৫ পিপিআই। এতে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য রিয়েলমির এই হ্যান্ডসেটে কোয়াড রিয়ার ক্যামেরা (৪৮+২+২ মেগাপিক্সেল) সেটআপ দেওয়া হয়েছে। আর, সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম : Realme Narzo 30 স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৪৯৯ টাকা। আর, ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১৪,৪৯৯ টাকা। এই ফোনকে আপনারা ফ্লিপকার্ট থেকে কিনে নিতে পারবেন।

Redmi Note 10T : রেডমি নোট ১০টি স্মার্টফোনে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট যুক্ত একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০০x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে। এই ৫জি ফোনে অক্টা-কোর মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনের ব্যাক প্যানেলে থাকছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। একই সাথে এতে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট করবে।

দাম : Redmi Note 10T স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খরচ পড়বে ১৪,৯৯৯ টাকা। অন্যদিকে, ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা থাকছে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।