১৫ হাজার টাকার কমে সেরা পাঁচটি 5G ও 4G স্মার্টফোন দেখে নিন

যাদের বাজেট ১৫,০০০ টাকা, তাদের জন্য সেরা বিকল্প দেখে নিন

Redmi Note 10S

আপনি কি নতুন ফোন খোঁজ করছেন? বাজেট ১৫,০০০ টাকা? তবে এই প্রতিবেদন আপনার জন্য। কারণ এখানে আমরা এই রেঞ্জে সবচেয়ে বেশি বিক্রি হওয়া কিছু স্মার্টফোন নিয়ে একটি তালিকা আপনার সামনে তুলে ধরবো। এই তালিকায় রয়েছে Poco M3 Pro, Moto G30, Realme Narzo 30, Redmi Note 10S এবং Samsung Galaxy M31 -এর মতো স্মার্টফোন। আর এই ফোনগুলির কোনটিতে রয়েছে 4G কানেক্টিভিটি। আবার কোনোটি এসেছে 5G কানেক্টিভিটি সহ। তাই আপনার চাহিদা মতো কোনো একটি বেছে নিতেই পারেন।

১৫,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Moto G30: অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম চালিত মোটোরোলা মোটো জি৩০ স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) ম্যাক্স ভিশন ডিসপ্লে রয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে চারটি ক্যামেরা দেখা যাবে। এগুলি হলো, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার ফোনের সামনের দিকে থাকছে ১৩ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। এই স্মার্টফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ।

দাম : ই-কমার্স সাইট Flipkart এর লিস্টিং অনুযায়ী, Moto G30 ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা।

Poco M3 Pro 5G: পোকো এম৩ প্রো ৫জি ফোনে দেওয়া হয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫০ ইঞ্চি (১,০৮০x২,৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর সহ এসেছে। ফটোগ্রাফি করার জন্য এতে থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং সেন্সর। এই ফোনে, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আর সিকিউরিটির জন্য ডিভাইসে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে।

দাম : ই-কমার্স সাইট Flipkart -এ Poco M3 Pro 5G ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ১৪,৪৯৯ টাকায় এনলিস্ট করা হয়েছে।

​Realme Narzo 30 5G: রিয়েলমি নারজো ৩০ ৫জি স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ (Realme UI 2.0) কাস্টম ওএস পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে হ্যান্ডসেটে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : ই-কমার্স সাইট Flipkart থেকে আপনারা Realme Narzo 30 5G ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ১৪,৯৯৯ টাকায় কিনে নিতে পারবেন।

Redmi Note 10S: মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর সহ আসা রেডমি নোট ১০এস ফোনে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে এতে, কোয়াড রিয়ার ক্যামেরা (৬৪+৮+২+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ফাস্ট চার্জিং টেকনোলোজির সাপোর্ট করে।

দাম : Redmi Note 10S ফোনের ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা।

Samsung Galaxy M31: অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম ওএস চালিত স্যামসাং গ্যালাক্সি এম৩১ স্মার্টফোনে আছে একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৩৪০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে। এতে অক্টা কোর এক্সিনস ৯৬১১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া থাকছে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। আর পাওয়ার ব্যাকআপের জন্য এই স্মার্টফোনে রয়েছে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি।

দাম : ই-কমার্স সাইট Flipkart থেকে Samsung Galaxy M31 ফোনের ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৪,৯২৫ টাকা খরচ করে কিনে নেওয়া যাবে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।