১০ হাজার টাকার কমে কিনুন Redmi সহ ৬০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোনগুলি

best-6000-mah-battery-smartphone-under-rs-10000-including-redmi-9-power-tecno-spark-7-infinix-hot-10-play

6000 mAh Battery Phone Under Rs 10000: আজকালকার ডিজিটাল যুগে অফিসের কাজ থেকে শুরু করে শপিং পর্যন্ত সব কিছুই স্মার্টফোনের দৌলতে করে ফেলা সম্ভব। যার ফলে দিনকে দিন স্মার্টফোনের চাহিদাও বেড়ে চলেছে। বাজারে এখন অত্যাধুনিক ফিচারের ফোন উপলব্ধ। তবে স্মার্টফোনগুলি শুধু ফিচারে ঠাসা থাকলেই হবে না, পাশাপাশি এর ব্যাটারিকেও হতে হবে শক্তিশালী। নতুবা, ডিভাইসের ব্যাটারি লাইফ স্বল্পস্থায়ী হলে সমস্যায় পড়তে হয়। তাই সাম্প্রতিককালে বেশিরভাগ কোম্পানি তাদের স্মার্টফোনগুলিকে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি সহ বাজারে নিয়ে আসছে। সেক্ষেত্রে, আজ আমার আপনাদের জন্য বাজারে উপলব্ধ ৬,০০০ এমএএইচ ব্যাটারিযুক্ত কয়েকটি স্মার্টফোনের তালিকা নিয়ে এসেছি। আর এগুলির দাম থাকছে ১০,০০০ টাকারও নিচে। আসুন এই স্মার্টফোনগুলির প্রসঙ্গে বিস্তারে জেনে নেওয়া যাক।

১. Tecno Spark 7:

Tecno Spark 7 স্মার্টফোনে একটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে। এরই সাথে ফোনে থাকছে, ১৬ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওএস এবং হেলিও এ২৫ কোয়াড-কোর প্রসেসরের সাথে এসেছে। আর ফোনটিকে দীর্ঘক্ষণ সক্রিয় রাখতে এতে দেওয়া হয়েছে, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি। এই স্মার্টফোনটির দাম রাখা হয়েছে, মাত্র ৭,৪৯৯ টাকা।

২. Infinix Hot 10 Play:

Infinix Hot 10 Play স্মার্টফোনটি ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে। ৬.৮২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে যুক্ত এই ফোনটি মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। এছাড়া, এই ফোনে ইউজাররা পেয়ে যাবেন, ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। যাতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং এআই লেন্স বর্তমান। অন্যদিকে সেলফি বা ভিডিও কলিং -এর জন্য এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরাও। Infinix Hot 10 Play ফোনটিকে কেবল ৮,৪৯৯ টাকার বিনিময়ে কিনে নিতে পারবেন আপনারা।

৩. Realme Narzo 30A:

Realme Narzo 30A স্মার্টফোনটির বিশেষত্ব হলো এর ব্যাটারি ক্যাপাসিটি। এই ফোনে আছে একটি ৬,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি। আবার এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস মিনি ড্রপ নচ ডিসপ্লে থাকছে। এই ফোনে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই দ্বারা চালিত। তদুপরি, Realme Narzo 30A ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা বর্তমান। যাতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের মনোক্রোম পোর্ট্রেট সেন্সর আছে। এর মধ্যে, প্রাইমারি সেন্সরের অ্যাপারচার এফ/২.২ এবং সেকেন্ডারি সেন্সরের অ্যাপারচার এফ/২.৪। এরই সাথে ফোনটিতে ৮ মেগাপিক্সেলের এইচডি এআই ফ্রন্ট ক্যামেরাও রয়েছে। এই স্মার্টফোনটি ৮,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

৪. Redmi 9 Power:

বাজারে উপলব্ধ সেরা হ্যান্ডসেটগুলির মধ্যে একটি হলো Redmi 9 Power স্মার্টফোনটি। এই ডিভাইসটিতে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এটি স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI 12 ওএস সিস্টেম দ্বারা চালিত। অন্যদিকে, এই ফোনের সামনে আছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ডিভাইসের পিছনে রয়েছে চারটি ক্যামেরা সেটআপ। এগুলি হল, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সসেলের আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে পাওয়া যাবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। রেডমি সংস্থার এই স্মার্টফোনটিকে আপনারা মাত্র ৯,৯৯৯ টাকায় পকেটস্থ করে নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।