Realme থেকে OnePlus, ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ফাইভ-জি সাপোর্টের সেরা স্মার্টফোন দেখে নিন

৩০,০০০ টাকার কমে উপলব্ধ সেরা স্মার্টফোনগুলির মধ্যে রয়েছে Realme X7 Pro 5G, Motorola Edge 20 5G, OnePlus Nord 2 প্রভৃতি

best-8gb-ram-5g-connectivity-smartphones-under-rs-30000

এখনকার সময়ে, স্মার্টফোন শুধুমাত্র ফোন কল বা মেসেজ করার জন্য ব্যবহৃত হয় না, বরং সিনেমা দেখা, গেম খেলা, গান শোনা, ফটো ক্লিক করা সহ অন্যান্য কাজেরও সমান ভাবে ব্যবহৃত হয়। ফলে স্মার্টফোনকে ‘অলরাউন্ডার প্লেয়ার’ বলে অনেকে। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে একটি অলরাউন্ডার স্মার্টফোন খোঁজ করে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। কারণ এখানে আমরা ৩০,০০০ টাকার কমে উপলব্ধ সেরা কয়েকটি স্মার্টফোনের হদিশ দেবো। যেখানে 5G কানেক্টিভিটি সহ অত্যাধুনিক ফিচার রয়েছে।

৩০,০০০ টাকার মধ্যে সেরা স্মার্টফোন (Best Smartphones under rs 30000)

Realme X7 Pro 5G : ডুয়েল সিমের রিয়েলমি এক্স৭ প্রো ৫জি ফোনে আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে। ডিসপ্লের মধ্যেই এম্বেড থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে, মালি জি৭৭ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই কাস্টম স্কিনে চলে। আবার, ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮৬ সেন্সর, ১১৯° ফিল্ড ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার, ডিসপ্লের পাঞ্চ হোল কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে। এতে, ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : Realme X7 Pro 5G ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা।

Motorola Edge 20 5G : ৬.৭০ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে সহযোগে আসা মোটোরোলা ব্র্যান্ডের এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। ফটোগ্রাফির জন্য এই ফোনে পাওয়া যাবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই সেটআপের সেকেন্ডারি সেন্সরটি ১৬ মেগাপিক্সেলের এবং তৃতীয় সেন্সর ৮ মেগাপিক্সেলের। একই সাথে, এতে এফ/২.২৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও বর্তমান। ফোনটি ৪,০০০ এমএএইচ পাওয়ারের শক্তিশালী ব্যাটারি সহ এসেছে।

দাম : ই-কমার্স সাইট Flipkart এ, Motorola Edge 20 5G ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ২৯,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে।

OnePlus Nord 2 5G : ওয়ানপ্লাসের এই ৫জি কানেক্টিভিটির স্মার্টফোনে আছে একটি ৬.৪৩ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯। এটি অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর সহ এসেছে। তদুপরি, ফোনের পেছনে থাকা ক্যামেরা মডিউলে দেখা যাবে তিনটি সেন্সর। যার মধ্যে প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেলের, সেকেন্ডারি সেন্সর ৮ মেগাপিক্সেলের এবং তৃতীয় সেন্সরটি ২ মেগাপিক্সেলের। এতে, ৩২ মেগাপিক্সেলের উন্নত সেলফি ক্যামেরাও পাওয়া যাবে। পাওয়া ব্যাকআপের জন্য ওয়ানপ্লাসের এই স্মার্টফোনে আছে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

দাম : OnePlus এর নিজস্ব ওয়েবসাইট অনুযায়ী, OnePlus Nord 2 5G ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৭,৯৯৯ টাকা।

Poco F3 GT : পোকো এফ৩ জিটি ফোনে, ৬.৬৭ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল দেখা যাবে। এই ডিসপ্লের, এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ফাস্ট পারফরম্যান্সের জন্য উক্ত ফোনটি অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর সহ এসেছে। ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে বললে, ফোনের রিয়ার প্যানেলে তিনটি সেন্সর উপস্থিত। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। আবার, সেলফি তোলার খাতিরে আপনারা পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে, ৫,০৬৫ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম : ই-কমার্স সাইট Flipkart-এ, Poco F3 GT ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৬,৯৯৯ টাকা।

OnePlus Nord CE 5G : ওয়ানপ্লাসের এই স্মার্টফোনে রয়েছে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে। এটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসরে কাজ করবে। আর ফটোগ্রাফির জন্য ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২৫ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল সেন্সর। একই সাথে সেলফি তোলার জন্য ইউজাররা ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পেয়ে যাবেন। এতে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : অনলাইন শপিং সাইট Amazon-এ, OnePlus Nord CE 5G ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৪,৯৯৯ টাকা।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।