বাজেট ও মিডরেঞ্জের সেরা পাঁচটি Redmi স্মার্টফোন দেখে নিন

২০,০০০ টাকার কমে উপলব্ধ Redmi সেরা স্মার্টফোনগুলি দেখে নিন

Best Budget Redmi Smartphones under Rs 20000

দামের উপর নির্ভর করে স্মার্টফোনের ফিচার নির্ধারিত হবে – এমন ভাবনা এখন পুরোনো। কারণ স্মার্টফোন ব্র্যান্ডগুলি বিগত কয়েক বছর ধরে, তাদের বাজেট বা মিড রেঞ্জের ডিভাইসও ভরপুর ফিচারের সাথে নিয়ে আসছে। উদাহরণ স্বরূপ Xiaomi অধীনস্ত Redmi ব্র্যান্ডের কথাই বলা যেতে পারে। উক্ত চীনা সংস্থাটি সাশ্রয়ী দামে একাধিক স্মার্টফোন ইতিমধ্যেই ভারতে লঞ্চ করেছে। যার মধ্যে বেশির ভাগ হ্যান্ডসেটে, কোয়াড বা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, HD+ বা FHD+ ডিসপ্লে প্যানেল এবং ৬,০০০ এমএএইচ পর্যন্ত ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। তাই আপনি যদি অ্যাডভান্স ফিচারে ঠাসা একটি সস্তা ডিভাইস খুঁজে থাকেন, তাহলে Redmi ব্র্যান্ডের স্মার্টফোন কিনতে পারেন। এই প্রতিবেদনে আমরা বাছাই করা সেরা ৫টি Redmi ফোনের খোঁজ দেব, যেগুলির দাম থাকবে ২০,০০০ টাকার কম। আর এই প্রত্যেকটি ফোন আপনারা mi.com এবং Amazon থেকে অফারের সাথে কিনে নিতে পারবেন।

২০,০০০ টাকার কমে উপলব্ধ Redmi স্মার্টফোনের তালিকা

Redmi Note 10 Pro: ১৭,৯৯৯ টাকা

এই দাম ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। রেডমি নোট ১০ প্রো ফোনে ১২০ হার্টজ হাই রিফ্রেশ রেট সহ একটি ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে এতে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল সেলফি শ্যুটার পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৫,০২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। এই ফোনের রিটেল বক্সে একটি ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

Redmi Note 10S: ১৪,৪৯৯ টাকা

রেডমি নোট ১০এস স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৪৯৯৯ টাকা। এই স্মার্টফোনে, একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) অ্যামোলেড ডট ডিসপ্লে রয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯। এটি মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর সহ এসেছে। ফটোগ্রাফির ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং পোর্ট্রেট লেন্স। একই সাথে থাকছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Redmi Note 10T 5G: ১৬,৯৯৯ টাকা

রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও কর্নি গরিলা গ্লাস প্রোটেকশন সহ একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডট ডিসপ্লে আছে। ডিসপ্লের উপরিভাগে থাকা পাঞ্চ-হোল কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। আবার, ফোনের ব্যাক প্যানেলে থাকছে ট্রিপল ক্যামেরা (৪৮+২+২ মেগাপিক্সেল) সেটআপ। ফাস্ট-পারফরম্যান্সের জন্য, রেডমি নোট ১০টি ৫জি ফোনে অক্টা-কোর মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম ওএস স্কিনে চলবে। এই ৫জি ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট করবে। প্রসঙ্গত, উপরে উল্লেখিত দামটি ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।

Redmi 10 Prime: ১২,৪৯৯ টাকা

এটি রেডমি ১০ প্রাইম স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। এতে, একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস দ্বারা চালিত হবে। ফটোগ্রাফির জন্য থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর ডিসপ্লের উপরিভাগে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৯ ওয়াট রিভার্স চার্জিং এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

Redmi 9 Power: ১১,৪৯৯ টাকা

এই দাম রেডমি ৯ পাওয়ার ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। ফোনে, ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৩৪০x১,০৮০ পিক্সেল) মাল্টি টাচস্ক্রিন দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, ৩৯৪ পিপিআই পিক্সেল ডেন্সিটি এবং ১৯.৫:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। উক্ত হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে বললে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। এই রিয়ার ক্যামেরাগুলি, নাইট মোড, এআই সিন রিকগনিশন, এইচডিআর, প্রো মোড ইত্যাদি সাপোর্ট করে। ফোনে, ১৮ ওয়াট চার্জিং টেকনোলজি সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।