Redmi 9A, Samsung Galaxy M02 সহ সেরা বাজেট মোবাইল ফোনের তালিকা দেখে নিন

best-budget-smartphones-in-india-redmi-9a-samsung-galaxy-m02-realme-c11
৫টি সেরা বাজেট-রেঞ্জ স্মার্টফোনের তালিকা

এখনকার দিনে স্মার্টফোন নির্মাতারা সর্ব শ্রেণীর মানুষের কথা মাথায় রেখে ভারতে অগুনিত বাজেট-রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করেছে। এই তালিকায় সামিল আছে Redmi 9A, Realme C11 (2021), Redmi 9 Power, Tecno Spark 7T ও Samsung Galaxy M02 এর মতো ফোন। ‘স্লিম’ ও ‘লাইট’ ডিজাইনের সাথে আসা এই স্মার্টফোনগুলিতে শক্তিশালী ব্যাটারি, একাধিক স্টোরেজ অপশন ও অন্যান্য সুবিধা রয়েছে। তবে ফোনগুলি ফিচারে ঠাসা হলেও, দাম যথেষ্ট কম। এই প্রত্যেকটি হ্যান্ডসেট ১০,০০০ টাকার রেঞ্জে পাওয়া যায়। আসুন বাজেট সেগমেন্টে সেরা ৫টি স্মার্টফোনের দাম ও ফিচার দেখা নেওয়া যাক।

৫টি সেরা বাজেট-রেঞ্জ স্মার্টফোনের তালিকা

Redmi 9A : ৬,৯৯৯ টাকা (১৮% ডিসকাউন্টের পর)

রেডমি ৯এ স্মার্টফোনের দাম কম হলেও, এতে ফিচার থাকছে ভরপুর। বাজেট সেগমেন্ট অধীনস্ত এই হ্যান্ডসেটে, ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস মাল্টি টাচ স্ক্রিন, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার-ক্যামেরা সেটআপ, ৫ মেগাপিক্সলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি আছে। এছাড়া, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ডিফল্ট রূপে থাকছে।

Realme C11 (2021) : ৬,৯৯৯ টাকা (১৩% ডিসকাউন্টের পর)

৫,০০০ এমএএইচ পাওয়ারের শক্তিশালী ব্যাটারির সাথে সজ্জিত হয়ে আসা রিয়েলমি সি১১ স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে দেখা যাবে। এতে, ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার-ক্যামেরা প্যানেল এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। আর থাকছে, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ।

Redmi 9 Power : ১০,৯৯৯ টাকা

ভারতীয় স্মার্টফোনের বাজারের ‘টপ-সেলিং’ হ্যান্ডসেটের তালিকায় ইতিমধ্যেই রেডমি ৯ পাওয়ার নাম লিখিয়ে ফেলছে। স্মার্টফোনটির ব্যাপক বিক্রির কারণ এর আর্কষণীয় ফিচার। এই ফোনে ৬.৫৩ ইঞ্চির এইচডি মাল্টি-টাচ ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ৬,০০০ এমএএইচ পাওয়ারের একটি ব্যাটারি রয়েছে।

Tecno Spark 7T : ৯,৪৯৯ টাকা (১৪% ডিসকাউন্টের পর)

বাজেট-রেঞ্জের এই স্মার্টফোনে, ৬.৫২ ইঞ্চির এইচডি IPS ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়া থাকছে, ৪৮ মেগাপিক্সেল AI ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ক্যামেরা, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ।

Samsung Galaxy M02 : ৭,৯৯৯ টাকা

সস্তার স্মার্টফোনে যে ফিচারের অভাব থাকে না, তা স্যামসাং গ্যালাক্সি এম০২ মডেলটির ফিচার তালিকা প্রমান করে দিয়েছে। এতে, ৬.৫ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) LCD ভি-কাট ডিসপ্লে আছে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে ফোনে, ডুয়েল রিয়ার ক্যামেরা (১৩ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল) সেটআপ এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। সাথে, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ডিফল্ট রূপে পেয়ে যাবেন ইউজাররা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।