iPhone SE থেকে Samsung Galaxy S10e, ছোটো ডিসপ্লের এই ফোনগুলি ফিচারে ঠাসা

best-compact-smartphone-in-india-including-iphone-se-google-pixel-4a-galaxy-s10e
Google Pixel 4A, iPhone SE সহ কম্প্যাক্ট স্মার্টফোনের তালিকা দেখুন

স্মার্টফোন কোম্পানিগুলি এখন বড়ো ডিসপ্লের ফোন আনতে ব্যস্ত। কিন্তু, এমন অনেক ক্রেতা আছেন, যারা কম্প্যাক্ট সাইজের স্মার্টফোন ব্যবহার করতে বেশি সাচ্ছন্দ্য অনুভব করেন। সেকারণেই ছোট ডিসপ্লে সাইজের হ্যান্ডসেটও আমরা আজকাল লঞ্চ হতে দেখি‌। সাইজে ছোট হলেও, এগুলিতে ফিচারের দিক থেকে কোনো কমতি থাকে না। ফলে ক্রেতাদের মধ্যে এই কম্প্যাক্ট ডিজাইনের স্মার্টফোনগুলি ব্যাপক জনপ্রিয়তাও অর্জন করেছে। তাই আপনিও যদি একটি ছোট ডিসপ্লে যুক্ত স্মার্টফোন কিনতে আগ্রহী হন, তাহলে আজ আমার Pixel, Apple এবং Samsung-এর কয়েকটি সেরা কম্প্যাক্ট হ্যান্ডসেটের খোঁজ দেব। আসুন এই স্মার্টফোনগুলির দাম ও বিশেষত্ব জেনে নেওয়া যাক।

ভারতে উপলব্ধ কম্প্যাক্ট স্মার্টফোনের তালিকা

Google Pixel 4A : গুগলের নিজস্ব স্মার্টফোন পিক্সেল ৪এ -এর রিটেল মূল্য ২৯,৯৯৯ টাকা। ৫.৮ ইঞ্চি ডিসপ্লে সাইজের এই হ্যান্ডসেটটি স্ন্যাপড্রাগন ৭৩০ জি প্রসেসর দ্বারা চালিত। এরই সাথে এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক অপারেটিং সিস্টেমে কাজ করবে। এই ফোনে, ফটোগ্রাফির জন্য ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়া, দীর্ঘক্ষণ ডিভাইসটিকে সক্রিয় রাখতে, ৩,১৪০ এমএএইচ পাওয়ারের ব্যাটারিও পাওয়া যাবে। এটি ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করে।

iPhone SE : অ্যাপেলের আইফোন হলো আভিজাত্যের অপর নাম। ফলে প্রায় অধিকাংশ টেকপ্রেমীরা আইফোন কেনার স্বপ্ন দেখে। সেক্ষেত্রে, আইফোন এসই স্মার্টফোনটির দাম অ্যাপেলের অন্যান্য হ্যান্ডসেটের তুলনায় অনেকটাই কম, ৩৯,৯০০ টাকা। যদিও সেলে ফোনটি প্রায় সময় ৩২,৯৯৯ টাকায় বিক্রি হয়। ৪.৭ ইঞ্চি স্ক্রিন সাইজের এই হ্যান্ডসেটকে, ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ অপশনের সাথে উপলব্ধ করা হয়েছে। ফিচার হিসাবে এটিতে, এ১৩ বায়োনিক চিপসেট, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৭ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। সাথে পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে, ১,৮২১ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি।

Samsung Galaxy S10e : ৫৯,০০০ টাকা দামের স্যামসাং গ্যালাক্সি এস ১০ই স্মার্টফোনে, ৫.৮ ইঞ্চির একটি ডিসপ্লে দেখা যাবে। এটি, ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। অন্যদিকে ক্যামেরা সেটআপের কথা বললে ফোনে, ১২ মেগাপিক্সেল + ১৬ মেগাপিক্সেল সেন্সর যুক্ত ডুয়েল-রিয়ার ক্যামেরা এবং ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। গ্যালাক্সি সিরিজের এই হ্যান্ডসেটে ৩,১০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।