২ হাজার টাকার কমে Nokia, Samsung, Jio-র সেরা ফিচার ফোনগুলি দেখে নিন

best-feature-phone-under-rs-2000-including-nokia-samsung-jio
২,০০০ টাকার নিচে উপলব্ধ ফিচার ফোন

বর্তমানে স্মার্টফোনের চাহিদা উর্দ্ধমুখী হলেও, ফিচার ফোন কিন্তু এখনো পর্যন্ত বাজার থেকে হারিয়ে যায়নি। কারণ, ভারতের মোট জনসংখ্যার একটা বিরাট অংশ আজও ৪জি স্মার্টফোনের পরিবর্তে ২জি কানেক্টিভিটির ফিচার ফোন ব্যবহার করেন। ফলত এদেশে যে ভালো সংখ্যক ফিচার ফোন বিক্রি হয় তা আর আলাদা করে বলার প্রয়োজন নেই। প্রসঙ্গত, এখন ফিচার ফোনের মার্কেট অনেকটাই Reliance Jio-র দখলে। তবে, Nokia, Lava, Samsung, Karbonn -এর মতো নামজাদা সংস্থাগুলিও বিগত কয়েক বছরে একাধিক সস্তা ফিচার ফোন বাজারে লঞ্চ করেছে। সেক্ষেত্রে, আপনি যদি একটি নতুন ফিচার ফোন কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে আজ আমরা এমন কয়েকটি ফোনের খোঁজ দেব, যেগুলির দাম থাকছে ২,০০০ টাকার নিচে। তাহলে আসুন দেরি না করে এক্ষুনি এই ফিচার ফোনগুলির দাম ও লভ্যতা দেখে নেওয়া যাক।

২,০০০ টাকার নিচে উপলব্ধ JioPhone

রিলায়েন্স জিও বাজারে দুটি সস্তা ফিচার ফোন লঞ্চ করেছে। ১,৪৯৯ টাকা এবং ১,৯৯৯ টাকা দামের এই ফোন দুটি আপনারা সম্পূর্ণ বিনামূল্যে পকেটস্থ করে নিতে পাবেন। অর্থাৎ যদি জিও -এর ১,৪৯৯ টাকা বা ১,৯৯৯ টাকার প্রিপেইড প্ল্যান কেউ কেনেন, তবে সে একটি জিও ফিচার ফোন পাবেন নিখরচায়। সেক্ষেত্রে, ১,৪৯৯ টাকার জিও ফোনে, ব্যবহারকারী ১ বছর বা ৩৬৫ দিনের জন্য মোট ২৪ জিবি ডেটা এবং যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ফ্রি ভয়েস কলিং -এর সুবিধা পাবেন। অন্যদিকে, ১,৯৯৯ টাকার ফোনে, ২ বছরের জন্য মোট ৪৮ জিবি ডেটা এবং যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ফ্রি ভয়েস কলিং -এর সুবিধা প্রদান করা হবে।

২,০০০ টাকার নিচে উপলব্ধ Nokia -এর ফিচার ফোন

স্মার্টফোন দুনিয়ায় নোকিয়া একটি বিশেষ স্থান দখল করে আছে। এই সংস্থার একাধিক ফিচার ফোন বাজারে উপলব্ধ। যার মধ্যে, সিঙ্গেল সিম স্লট এবং ব্ল্যাক কালারের সাথে আসা Nokia 105 ফোনকে কিনতে খরচ পরবে ১,২১৯ টাকা। এই Nokia 105 ফোনটিকে আপনারা ডুয়েল-সিম অপশনের সাথেও কিনতে পারবেন। তবে তার জন্য আরও ৮০ টাকা বেশি অর্থাৎ মোট ১,২৯৯ টাকা খসাতে হবে। এই দুটি ভ্যারিয়েন্টই ই-কমার্স সাইট অ্যামাজন থেকে পাওয়া যাবে।

২,০০০ টাকার নিচে উপলব্ধ অন্যান্য সংস্থার ফিচার ফোনের তালিকা

২,০০০ টাকার কমে আপনারা স্যামসাং -এর দুটি ফিচার ফোন পেয়ে যাবেন। এর মধ্যে, Samsung Guru 1200 ডিভাইসটির দাম ১,৩৬৮ টাকা এবং গোল্ড কালারের Samsung Guru FM Plus ফোনটির রিটেল মূল্য ১,৬৪৯ টাকা। আবার, দেশীয় স্মার্টফোন নির্মাণকারী সংস্থা মাইক্রোম্যাক্সের, Micromax X741 ফোনটিকে আপনারা ১,৮৯৯ টাকায় পকেটস্থ করতে পারবেন। এটিতে, গ্রে আলট্রা ব্রাইট কালার,এলইডি লাইট ফিচার এবং ভালোমানের ব্যাটারি সাপোর্ট পাওয়া যাবে। অন্যদিকে, Lava A1 এবং Lava A9 ফিচার ফোন দুটির এমআরপি থাকছে যথাক্রমে ১,০৪৯ টাকা এবং ১,৫৭৬ টাকা। আর, Karbonn KX3 ফোনটির মালিকানা পেতে কেবল ৯৪৯ টাকা খরচ করতে হবে। এই প্রত্যেকটি ফিচার ফোনকেই আপনারা ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজনে পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।