আপনার ডিভাইসকে সুরক্ষিত রাখতে বিনামূল্যে ডাউনলোড করুন এই আ্যন্টিভাইরাসগুলো

কোন দ্বিধা ছাড়াই বলা যায় যে আ্যভাস্ট বর্তমানে সবথেকে বিখ্যাত আ্যন্টিভাইরাস উইন্ডোজ এর জন্য। কিন্তু বর্তমানে আ্যভাস্ট একমাত্র ফ্রি আ্যন্টিভাইরাস নয়। বর্তমানে ইন্টারনেটে এরকম অনেকগুলো আ্যন্টিভাইরাস পাওয়া যায়। আজ আমরা তাদের মধ্যে 2019 সালের সবথেকে জনপ্রিয় পাঁচটি আ্যন্টিভাইরাসের নাম বলবো। যদি আপনি উইন্ডোজ 10 অপারেটিং সিস্টেমটি ব্যবহার করেন এবং ভাবেন আ্যন্টিভাইরাসের দরকার নেই, তাহলে বেশ কিছুদিন ব্যবহার করার পর আপনি বুঝতে পারবেন যে এটি নিরাপদ নয়।

প্রায় প্রতিদিনই শোনা যায় যে এর ওপর হ্যাকিং এর চেষ্টা হচ্ছে বা বাগ ধরা পড়ছে। তাই আপনি যে ধরনের অপারেটিং সিস্টেম ব্যবহার করুন না কেন একটি আ্যন্টিভাইরাস ইন্সটল করা খুব দরকারি । তাই ইন্টারনেটে প্রচুর এরকম আ্যন্টিভাইরাস পাওয়া যায় কিন্তু তাদের বেশিরভাগের সমস্যা হলো আমাদের কে প্রায়ই সেগুলিকে টাকা দিয়ে চালু রাখতে হয়। তাই বর্তমানে ফ্রি আ্যন্টিভাইরাসের চাহিদা অনেক বেশি। আ্যভাস্টের বিকল্প হিসেবে পাঁচটি আ্যন্টিভাইরাসের কথা বলা হলো যেগুলো সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যায়।

১) বিটডিফেন্ডার আ্যন্টিভাইরাস : যদি আপনি আপনার উইন্ডোজ 10 কম্পিউটারের জন্য একটি ফার্স্ট সিকিউরিটি টুল খোঁজেন তাহলে বিটডিফেন্ডার এর ফ্রি এডিশন ব্যবহার করা উচিত। এতে আছে আওয়ার্ড উইনিং টেকনোলজি যার সাহায্যে খুব সহজেই ডিটেক্ট করা যায় ভাইরাসকে। এছাড়াও এতে আছে আ্যনটি ফিশিং ও এন্টি ফ্রড ফিচার্স ।

২) আ্যভাইরা ফ্রি সিকিউরিটি সুইট : উইন্ডোজ 10 এর জন্য আ্যভাইরা ফ্রি সিকিউরিটি সুইট আর একটি দারুন অল্টারনেটিভ । এতে দশটি শক্তিশালী আ্যপ্লিকেশন আছে যা সিকিউরিটি ,প্রাইভেসি ও ও পারফরম্যান্স এর দিকে খেয়াল রাখে। এমনকি ভাইরাস ক্লিন করার সাথে সাথে এটি সিস্টেম থেকে জাঙ্ক ফাইল ক্লিন করতেও কাজে লাগে।

৩) আ্যডওয়্যার আ্যন্টিভাইরাস ফ্রি : আ্যডওয়্যার আ্যন্টিভাইরাস ফ্রি টপ রেটেড আ্যন্টিভাইরাস গুলির মধ্যে অন্যতম।এই আ্যন্টিভাইরাসটি সব ধরনের ভাইরাস থেকে সিস্টেম কে রক্ষা করতে পারে।

৪) এ ভি জি আ্যন্টিভাইরাস : যদি আপনি একটি সহজ আ্যন্টিভাইরাস চান যা খুব সহজেই একটি কমপ্লিট প্রটেকশন দিতে পারে তাহলে এভিজি খুব দরকারি । এ ভি জি আ্যন্টিভাইরাস এর ফ্রি এডিশন ভাইরাস ক্লিন করার সাথে সাথে সিস্টেমের সমস্যাগুলো বেশ কিছু সারাতে সাহায্য করে। এছাড়া এ ভি জি আনসেফ মেল লিঙ্ক, ডাউনলোড ই মেল আ্যটাচমেন্ট কেও স্ক্যান করে।

৫) ম্যাকাফি সিকিউরিটি স্ক্যান : ম্যাকাফি সিকিউরিটি স্ক্যান আসলে একটি ফ্রি ডায়াগনটিক টুল যা আপনার কম্পিউটারকে কোর প্রটেকশন দেয়। এই সিকিউরিটি টুল নিজে থেকেই ম্যালওয়ার ডিটেক্ট করে এবং সেগুলি কে ব্লক করে। এছাড়াও ম্যাকাফি প্রটেকশন ও ওয়েব সিকিউরিটি দেয়।

পড়ুন : হ্যাকিংয়ের ভয় থাকবে না, একাধিক নিরাপত্তা দেয় এই ব্রউজারগুলো, আজই করুন ডাউনলোড

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!