৩০,০০০ টাকার কমে সেরা HP ল্যাপটপগুলি দেখে নিন

Best HP Laptops under Rs 30000 with Intel AMD CPU
HP ল্যাপটপ ৩০,০০০ টাকার কমে

কোভিড-১৯-এর দুটো ঢেউয়ের ধাক্কা সামলানোর পর পুনরায় তৃতীয় ঢেউয়ের সম্মুখীন হতে পারে ভারত। ফলে লকডাউনের দিনসংখ্যা যে আরো বাড়ানো হবে তাতে কোনো সন্দেহ নেই। এমত পরিস্থিতিতে ‘ওয়ার্ক-ফ্রম-হোম’ এবং ‘ই-লার্নিং’-এর জন্য ঘরে ঘরে এখন সবাই ল্যাপটপ, স্মার্টফোন এবং ট্যাবলেটের মতো গ্যাজেট কিনছেন। তবে এই সঙ্কটকালীন সময়ে দেশবাসীর আর্থিক অবস্থা ব্যাপক ভাবে প্রভাবিত হওয়ার কারণে, অনেকেই সাশ্রয়ী মূল্যের ডিভাইসগুলির প্রতি অধিক ঝুঁকছেন। সেক্ষেত্রে, আজ আমরা অফিসকর্মী এবং স্টুডেন্টদের জন্য, Hewlett-Packard ওরফে HP-এর এমন ৩টি সেরা ও দুর্দান্ত ফিচার যুক্ত ল্যাপটপের খোঁজ দেব, যেগুলির দাম থাকবে ৩০,০০০ টাকার নিচে।

৩০,০০০ টাকার কমে উপলব্ধ সেরা তিনটি HP ল্যাপটপ

HP Chromebook 14a-na0002TU Laptop : এইচপি ক্রোমবুক সিরিজের অন্তর্গত স্টাইলিশ লুকের এই ল্যাপটপকে আপনারা অ্যামাজন থেকে ২৭,৯৯৯ টাকার বিনিময়ে কিনে নিতে পারবেন। ফিচারের কথা বললে এতে, ১৪ ইঞ্চির টাচ-স্ক্রিন ডিসপ্লে দেওয়া হয়েছে। ল্যাপটপে, ইন্টেল UHD গ্রাফিক্স ৬০০ এবং সেলেরন প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর ডিভাইসটির নাম নিজেই জানান দিচ্ছে যে, এটি ক্রোম ওএস -এ কাজ করবে। আবার এই ল্যাপটপে, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি এসএসডি পাওয়া যাবে। সিরামিক হোয়াইট কালারের সাথে লঞ্চ হওয়া এই ল্যাপটপটি একক চার্জে একটানা ৯ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করবে।

HP 15 AMD Athlon Laptop : সাশ্রয়ী মূল্যের আরেকটি এইচপি ল্যাপটপ হলো HP 15 AMD Athlon। এটির রিটেল মূল্য ২৯,৫২৯ টাকা। ফিচারের প্রসঙ্গে বললে এতে, ১,৩৬৬x৭৬৮ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে দেখা যাবে। এই ল্যাপটপে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ সহ এএমডি অ্যাথলন সিলভার ৩০৫০ইউ প্রসেসর। এছাড়া, এটি উইন্ডোজ ১০ হোম ভিত্তিক অপারেটিং সিস্টেমে কাজ করবে। ১.৮৫ কেজি ওজনের এই ডিভাইসটি একক চার্জে অবিচ্ছিন্নভাবে ৮ ঘন্টা পর্যন্ত সক্রিয় থাকবে বলে টেক সংস্থাটি জানিয়েছে।

HP 15 Intel Pentium Gold 6405U Laptop : ক্রোমবুক সিরিজের ল্যাপটপের ন্যায় HP 15 Intel Pentium Gold 6405U ডিভাইসটিকেও ২৭,৯৯৯ টাকা খরচ করে কিনে নেওয়া যাবে। এইচপি-এর এই এন্ট্রি-লেভেল ল্যাপটপে, একটি ১৫.৬ ইঞ্চির ফুল-এইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে। পেন্টিয়াম গোল্ড ৬৪০ইউ প্রসেসরের সাথে কনফিগার করে নিয়ে আসা এই ল্যাপটপে ইউজাররা ডিফল্ট রূপে ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ পেয়ে যাবেন। এছাড়া, অপারেটিং সিস্টেম হিসাবে এটি উইন্ডোজ ১০ হোম ভার্সনে কাজ করবে। পাওয়ার ব্যাকআপের কথা বললে, ব্ল্যাক কালারের এই এইচপি ল্যাপটপকে একবার মাত্র চার্জ করে পুরো ৭ ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। আর ওজনে মাত্র ১.৭৪ কেজি হওয়ার দরুন এটিকে বহন করা যাবে সহজে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।