সেরা ফটো এডিটর অ্যাপের নাম জেনে নিন, ছবি এডিট করে চমকে দিন সবাইকে

best-photo-editing-apps-for-android-in-2021
সেরা ফটো এডিটর অ্যাপের নাম জেনে নিন

Best Photo Editing App: ছবি এডিটিংয়ের জন্য গুগল প্লে-স্টোরে (Google Play Store) আপনি হরেক রকমের অ্যাপ্লিকেশন পাবেন। তার কোনোটা ভালো আবার কোনোটা আমাদের প্রত্যাশা পূরণের অনুপযুক্ত। সেইকারণে আজ আমরা আপনাদের অ্যান্ড্রয়েড ডিভাইসে ফটো এডিটিং বা চিত্র সম্পাদনার জন্য উপযোগী পাঁচটি অন্যতম সেরা অ্যাপের সন্ধান দিতে চলেছি যা আপনি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

সেরা ফটো এডিটর অ্যাপের নাম জেনে নিন

PicsArt

আপনারা অনেকেই হয়তো PicsArt অ্যাপ্লিকেশনটির ব্যাপারে ওয়াকিবহাল। এটি প্লে-স্টোরে উপলব্ধ অন্যতম সেরা ফটো এডিটর অ্যাপ। অসংখ্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ছবি এডিট করার জন্য এই অ্যাপের শরণাপন্ন হয়ে থাকেন। এখানে এডিটিংয়ের পক্ষে উপযুক্ত সব ধরনের সরঞ্জাম আপনি পেয়ে যাবেন। ফটো ক্রপিং, ব্যাকগ্রাউন্ড রিম্যুভালের, ফটো কোলাজ তৈরীর সুবিধা প্রভৃতি বৈশিষ্ট্য অ্যাপটিকে সেরার তালিকায় রাখতে বাধ্য করে।

Photo Editor Pro

এই অ্যাপ্লিকেশনের প্রস্তুতকারক InShot, যাদের ভিডিও এডিটিং অ্যাপের যথেষ্ট সুনাম রয়েছে। তবে ভিডিও সম্পাদনার পাশাপাশি ভালো ছবি এডিটের ক্ষেত্রেও এদের বিকল্প কম। আলাদা নাম এবং ব্র্যান্ডিং সহ এলেও Photo Editor Pro অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের কোনোভাবেই নিরাশ করবে না। ছবিতে আলাদা আলাদা ফিল্টার ব্যবহার হোক বা নিওন এফেক্ট আরোপ – আপনার সব প্রয়োজন পূরণেই অ্যাপটি সক্ষম।

Snapseed

Snapseed উন্নত ফটো এডিটিংয়ের উপযোগী অন্যতম জনপ্রিয় অ্যাপ্লিকেশন। এর সহজ-সরল ইউজার ইন্টারফেস আপনাকে চিত্র সম্পাদনার ব্যাপারে উৎসাহ যোগাবে। আলাদা আলাদা ফিল্টার, ফটো হিলিং টুল ও অন্যান্য বহু কার্যকর ফিচারের উপস্থিতির কারণে এই অ্যাপ ম্যানুয়াল ইমেজ এডিটিংয়ের খুঁটিনাটিকেও আনন্দদায়ক করে তোলে।

Canva

পেশাদারী ছবি এডিটিংয়ের জন্য আপনাকে Canva -র শরণাপন্ন হতে হবে। নিজস্ব সৃজনী ক্ষমতা অনুযায়ী ব্যবহারকারীরা এই অ্যাপ্লিকেশনে উন্নত মানের ছবি এডিট করতে পারবেন।

Pixlr

জনপ্রিয় এই অ্যাপ্লিকেশনটি সামাজিক মাধ্যমের জন্য ছবি এডিটিংয়ের পক্ষে উপযুক্ত। বিজ্ঞাপনের যন্ত্রণা থেকে মুক্তির জন্য ব্যবহারকারী অ্যাপ্লিকেশনের প্রিমিয়াম সংস্করণের গ্রাহক হতে পারেন। Pixlr কে অনেকে সেরা ছবি এডিটর অ্যাপ বলে গণ্য করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020