২৫০ টাকার কমে Jio, BSNL, Vodafone Idea ও Airtel-এর সেরা আনলিমিটেড প্ল্যানগুলি দেখে নিন

best-prepaid-plan-of-jio-bsnl-vodafone-idea-airtel-under-rs-250
Jio, Airtel, BSNL ও Vi এর সস্তা প্ল্যান

দেশের টেলিকম অপারেটরগুলি এমনিতে এত ধরণের প্ল্যান অফার করে, যার ফলে গ্রাহকদের অনেক সময়ই রিচার্জ করতে গিয়ে ধন্দে পড়তে হয়। কিন্তু আপনি যে সংস্থার গ্রাহক হন না কেন, এই মুহূর্তে আপনি যদি ২৫০ টাকার বাজেটে প্রিপেইড প্ল্যানের সন্ধান করে থাকেন তবে আপনার জন্যই রইল আমাদের আজকের প্রতিবেদন। আসলে আজ আমরা Jio, Airtel, Vi ও BSNL-র সেরা কয়েকটি সাশ্রয়ী মূল্যের প্ল্যান সম্পর্কে খোঁজ দেব, যেগুলির সুবিধা জানার পর আপনাকে রিচার্জের জন্য ততটাও চিন্তায় পড়তে হবে না, অন্যদিকে বাঁচবে সময়ও! চলুন দেখে নিই টেলকোগুলি ২৫০ টাকার কম দামে ঠিক কী কী প্ল্যান অফার করে।

Reliance Jio-র প্ল্যান

দেশের শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা জিও ১৯৯ টাকা এবং ২৪৯ টাকা দুটি প্ল্যান নিয়ে এসেছে। এর মধ্যে ১৯৯ টাকার প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, ১০০টি এমএমএস এবং ২৮ দিনের বৈধতা মেলে। আবার ২৪৯ টাকার বিনিময়ে একই সময়ের বৈধতা, আনলিমিটেড ভয়েস কলিং এবং এমএমএসের সুবিধা মিললেও এতে প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যায়। দুটি প্ল্যানের সাথেই বিভিন্ন জিও অ্যাপ (Jio TV, JioCinema, Jio News, Jio Cloud, Jio Security)-এর সাবস্ক্রিপশন অফার করা হবে। এক্ষেত্রে যাদের ডেটা তেমন খরচা হয়না, তারা চাইলে ১২৯ টাকা বা ১৪৯ টাকার কোনো একটি প্ল্যান রিচার্জ করতে পারবেন।

Bharti Airtel-র প্ল্যান

এই মুহূর্তে এয়ারটেল ১৯৯ টাকার একটি প্ল্যান সরবরাহ করে, যাতে প্রতিদিন ১ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ২৪ দিনের বৈধতা মেলে। এছাড়াও, এই প্ল্যানে প্রতিদিন ১০০টি এমএমএস পাওয়া যায়। অন্যান্য সুবিধার কথা বললে, এটির রিচার্জকারীরা Amazon Prime Video Mobile Edition, Wynk Music, Free Hello Tunes এবং Airtel XStream-এর সাবস্ক্রিপশন বিনামূল্যে পেয়ে যাবেন।

Vodafone-Idea (Vi)-র প্ল্যান

ভোডাফোন আইডিয়াও ১৯৯ টাকা এবং ২৪৯ টাকার দুটি প্ল্যান সরবরাহ করে থাকে। প্রথম প্ল্যানটিতে প্রতিদিন ১ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি এমএমএস উপলব্ধ; এটির বৈধতা ২৪ দিন। একইভাবে ভোডাফোন আইডিয়ার ২৪৯ টাকার প্রিপেইড প্ল্যান ২৮ দিনের বৈধতায় ১.৫ জিবি ডেটা প্রতিদিন, আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০টি এমএমএস অফার করে। দুটি প্ল্যানেই মেলে Vi Movies & TV প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেস।

BSNL-এর প্ল্যান

রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএলের পোর্টফোলিও মোটেও ছোটো নয়। সংস্থার ১৯৮ টাকার প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি এমএমএসের সুবিধা পাওয়া যায়। আবার ৫০ দিনের ভ্যালিডিটি যুক্ত এই প্ল্যানে মেলে লোকধুন কন্টেন্টের অ্যাক্সেস। অন্যদিকে ১৮৭ টাকার প্ল্যান রিচার্জ করলেও একই বেনিফিট মেলে। তবে এই প্ল্যানটির মেয়াদ মাত্র ২৮ দিন এবং এতে বিনামূল্যে রিংটোন অ্যাক্সেস পাওয়া যায়।

এছাড়া বিএসএনএল ২৪৭ টাকার একটি প্ল্যান নিয়ে এসেছে, যা ৩০ দিনের বৈধতা, মোট ৫০ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০টি এমএমএস ব্যবহার করতে দেয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.