৫,০০০ টাকার কমে HP, Canon এর সেরা প্রিন্টারগুলি দেখে নিন

Best printer under Rs 5000 in India hp canon
HP, Canon এর সেরা বাজেট প্রিন্টার

ভাইরাসের সংক্রমণ রুখতে গতবছর থেকেই অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলি আমাদের দেশে বন্ধ। যার ফলে বিকল্প হিসাবে অফিসকর্মীদের জন্য ‘ওয়ার্ক-ফ্রম-হোম’ এবং স্কুল-কলেজ পড়ুয়াদের জন্য ‘ই-লার্নিং’ পদ্ধতি চালু করা হয়েছে। তাই অফিসের হাজারো প্রজেক্ট-ডকুমেন্ট বা শিক্ষকের দেওয়া অ্যাসাইনমেন্টের প্রিন্ট-আউট বার করার জন্য এখন অনেকেই ঘরে প্রিন্টার কিনছেন। আপনিও যদি নিজের বা আপনার বাচ্চার জন্য একটি ভালো মানের প্রিন্টার কিনতে চান তাহলে, আজ আমার আপনাদের HP এবং Canon -এর সেরা ৫টি প্রিন্টিং ডিভাইসের খোঁজ দেব। এগুলির দাম থাকবে ৫,০০০ টাকারও নিচে আর প্রত্যেকটি হবে কম্প্যাক্ট সাইজের। তাহলে আসুন এই ৫টি প্রিন্টারের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

৫,০০০ টাকার কমে পেয়ে যাবেন এই ৫টি সেরা প্রিন্টার

HP Deskjet 2332 Colour Printer : এইচপি -এর ডেস্কজেড ২৩৩২ কালার প্রিন্টার মাত্র ৩,৬৯৯ টাকায় অ্যামাজনে উপলব্ধ। এটির সাহায্যে ইউজাররা ডকুমেন্টকে স্ক্যান এবং কপি করতে পারবেন। আর সাইজের দিক থেকে এই প্রিন্টারটি কম্প্যাক্ট হওয়ায় ঘর বা কম স্কোয়ার ফিটের অফিসের জন্য উপযুক্ত। এটিকে, HP Smart App ইন্সটল করে মোবাইল থেকে চালনা করা যাবে এবং ইউএসবি পোর্টের মাধ্যমে ডেস্কটপের সাথে কানেক্ট করা যাবে।

HP Deskjet 2331 Colour Printer : অ্যামাজন থেকে মাত্র ৩,৬০০ টাকায় এইচপি -এর এই প্রিন্টারটিকে কিনে নেওয়া যাবে। এতে, প্রিন্ট এবং স্ক্যান করার পাশাপাশি কপি করার সুবিধাও পাওয়া যাবে। আর এই প্রিন্টারের সাইজ ছোট হওয়ায়, ঘরের যেকোনো স্থানে এটিকে রাখা যাবে।

Canon Pixma E410 All-in-One Inkjet Printer : ক্যানন -এর এই প্রিন্টারের দাম ৪,৪৭২ টাকা। এতে ইউজাররা প্রিন্ট, স্ক্যান এবং কপি করার সুবিধা পেয়ে যাবেন। কম্প্যাক্ট সাইজ ও হালকা ওজনের এই প্রিন্টারের সাহায্যে ব্ল্যাক অ্যান্ড ওয়াইট এবং কালার প্রিন্ট-আউট দুটোই করা যাবে।

Canon PIXMA TS3370s All-in-One Wireless Inkjet Color Printer : ক্যাননের এই প্রিন্টারটিকে ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টের সাথে মাত্র ৪,৪৩৯ টাকায় কিনে নেওয়া যাবে। এই প্রিন্টারের বিশেষত্ব হলো, এতে ওয়াই-ফাই সাপোর্ট পাওয়া যাবে। ফলে ইউজারদের আর ম্যানুয়ালি প্রিন্টারের কাছে গিয়ে প্রিন্ট-আউট বের করার দরকার হবে না। তারা বাড়ির যেকোনো কোণ থেকে ওয়াই-ফাই নেটওয়ার্ককে কাজে লাগিয়ে এই কাজটি সম্পন্ন করতে পারবেন।

Canon PIXMA MG2577s All-in-One Inkjet Colour Printer : ক্যাননের এই প্রিন্টার এখন অতিশয় কম দামে কিনতে পারা যাবে। এটির বিক্রয় মূল্য অ্যামাজনে মাত্র ৩,২৯৯ টাকা রাখা হয়েছে এবং সাথে ১ বছরের ওয়ারেন্টিও দেওয়া হচ্ছে। এছাড়া, ডেস্কটপের সাথে কানেক্ট করে ব্যবহার করা জন্য প্রিন্টারের বডিতে একটি ইউএসবি পোর্টও পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।